বুয়েট প্রিলিমিনারি পরীক্ষা ফলাফল ২০২৪

Jahid Hasan

গত ২৪ ফেব্রুয়ারি রোজ শনিবার কয়েকটি ধাপে অনুষ্ঠিত হয়েছে বুয়েট প্রিলিমিনারি পরীক্ষা। আর এই বুয়েট ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার জন্য অনেকের আগ্রহ থেকে যায়। চলুন এখন আমরা দেখি নাই এই ভর্তি পরীক্ষার ফলাফল সংক্রান্ত সকল তথ্য।

BUET Admission Result 2024

বুয়েটের ফলাফল দেখতে হলে প্রথমে শিক্ষার্থীদের বুয়েট এডমিশন ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। বুয়েট এডমিশন ওয়েব সাইট দেখতে ভুলে গিয়ে সার্চ করুন উপরের লেখাটির মতো করে। সরাসরি এই পদ্ধতিতে অথবা আপনারা এই লিংকে প্রবেশ করে তারপর দেখতে পারেন। ওয়েবসাইটে প্রবেশ করার পর শিক্ষার্থীরা দেখতে পারবেন সেখানে প্রয়োজনীয় কিছু তথ্য দিয়ে সাবমিট করার অপশন। রোল নাম্বার ইউজার আইডি অথবা পাসওয়ার্ড ইত্যাদি। এ সকল তথ্য দিয়ে সাবমিট করলে একজন শিক্ষার্থী সরাসরি ফলাফল দেখতে পারবেন।

বুয়েট প্রিলিমিনারি পরীক্ষা ফলাফল

যারা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদেরকে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হয়। অর্থাৎ যে সকল শিক্ষার্থীরা এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন অর্থাৎ গত ২৪ ফেব্রুয়ারিতে যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের ফলাফলে আজকে প্রকাশিত করা হচ্ছে। মূলত বুয়েটে পরীক্ষা অনুষ্ঠিত হয় তিন ধাপ তার মধ্যে প্রাথমিক ধাপ ছিল এটি। ধাপে যে সকল প্রার্থীরা উত্তীর্ণ হতে পারবে তারাই লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে আগামী মার্চ মাসে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে তারা পরবর্তী ধাপে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করবে। মৌখিক পরীক্ষার অংশগ্রহণ করার মাধ্যমে চূড়ান্তভাবে ফলাফল পেয়ে এবং বুয়েটে অংশগ্রহণ করার সুযোগ পাবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় সহ আরো অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল ও গুরুত্বপূর্ণ তথ্য জানতে হলে আমাদের পত্রিকা অবশ্যই পড়বেন।

অন্যান্য প্রতিবেদন: অনার্স ৩য় বর্ষ‌ পরীক্ষার রেজাল্ট ২০২৪

Share This Article