কম পড়েও কীভাবে মেডিকেল পরীক্ষায় প্রথম তানজিম মুনতাকা সর্বা?

Shaheda Jannat

মেডিকেল পরীক্ষায় অংশ নিয়ে প্রথম হয়েছেন মুনতাকা তবে মেধাবী এই ছাত্রী জানান তিনি কম পড়েও মেডিকেলে প্রথম হয়েছেন এটা আল্লাহর এক অসীম রহমত সত্যি এটাই। কেননা বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর। যদি কপালে লিখা থাকে তাহলে সেই লিখা কখনো খন্ডানো যায়না। মুনতাকা জানান এক সাক্ষাৎকারে আট দশটা ছাত্র-ছাত্রীদের মতো তাকে সারাদিন রাত পড়তে হয়নি। তবে তিনি সব সময় সিলেবাস বুজে বুজে পড়ছেন এটাই হয়তো তার সফলতার একমাত্র কারন।

সরকারি বেসরকারি মেডিকেল কলেজে ২০২৩-২০২৪ শিক্ষা বর্ষের এমবিবিএস প্রথম বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন তানজিম মুনতাকা সর্বা নামের এক শিক্ষার্থী। জানা যায় তানজিম মুনতাকা সর্বা নামের এই ছাত্রী মোট নম্বর পেয়েছেন ৯২.৫। তানজিম মুনতাকা সর্বা তিনি রাজধানীর হলিক্রস কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছেন।

২০২৩-২০২৪ শিক্ষা বর্ষের মেডিকেল পরীক্ষায় অংশ নিয়েছেন প্রায় ১ লাখ ২ হাজার ৩৬৯ জন শিক্ষার্থী এতে পাস করেছেন ৪৯ হাজার ৯২৩ জন শিক্ষার্থী পাশের হার ৪৭.৮৩ শতাংশ।

এই ৪৭.৮৩ শতাংশ পাসের হার এর মধ্যে প্রথম হয়েছেন এই তানজিম মুনতাকা সর্বা তিনি বলেন আমি কল্পনা করতে পারছিনা যে আমি মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি এবং প্রথম হয়েছি তবে তিনি জানান আমার প্রাইভেট শিক্ষক সব সময় বলতেন পার আর না পার সবগুলো প্রশ্নের উত্তর দিবে আমি সেই কথা মাথায় রেখে যেসব প্রশ্নের উত্তর ৫০% এর মাঝে দিধাদন্ধ রয়েছে সেগুলো ও আমি দাগাইছি এভাবে আমি confused থেকে ও 100 টি প্রশ্নের উত্তর দিয়েছি হয়তো এগুলো অনেক টা হয়ে গেছে এছাড়াও তানজিম মুনতাকা সর্বা বলেন আমি দশটা পাঁচটা মেয়ের মতো 10/12 ঘন্টা পড়ি নি এবং মোবাইল ও যে ব্যবহার করিনি বরং আমি আমার relax mode নিয়ে সবসময় পড়েছি তিনি জানান আমার এই ফলাফলে আমি অনেক খুশি যা আমি কল্পনা করতে পারছিনা। তানজিম মুনতাকা সর্বা বলেন আমার ইন্টার এর পড়া সিলেবাসে শেষ করা আমার সফলতার আরেকটি কারন সুতরাং বলা যায় সারাদিন বরবর করে পড়লে হয়না বরং রুটিন করে সিলেবাস বুজে বুজে পড়বেন দেখবেন তানজিম মুনতাকা সর্বার মতো আপনারাও এই রকম সফলতা অর্জন করতে পারবেন।

Share This Article