রমজানে স্কুল খোলা আপডেট নোটিশ

Jahid Hasan

বর্তমানে রমজানের পাশাপাশি সবাই আরেকটি বিষয় জানতে চাচ্ছে স্কুল খোলা প্রসঙ্গ নিয়ে। কারণ রমজানে স্কুল খোলা রাখা হবে কিনা বন্ধ হবে সে বিষয়টি কোনটি কার্যকর হয়েছে। এই প্রতিবেদনে উক্ত বিষয় সম্পর্কে আপনাদের পরিপূর্ণ সকল বিষয় তুলে ধরার চেষ্টা করব এই প্রতিবেদনে।

রমজানে স্কুল খোলা প্রসঙ্গ নিয়ে আপডেট নোটিশ

প্রথমে বলা হয়েছিল শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রাথমিক বিদ্যালয় ১০ দিন এবং মাধ্যমিক বিদ্যালয়গুলো ১৫ দিন করে খোলা থাকবে। এ বিষয়ে হাইকোর্ট স্থগিত করার নির্দেশনা দেন। পরবর্তী সময়ে এই বার রাখার জন্য সরকারের পক্ষ থেকে অনুরোধ করা হয়। অর্থাৎ সকল বিষয়গুলো বিবেচনা করে আবার অবশেষে প্রাথমিক বিদ্যালয় ১০ দিন এবং মাধ্যমিক বিদ্যালয়গুলো ১৫ দিন খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এই ১৫দিন বলতে বোঝানো হয়েছে রমজানের ১৫ টি রোজা এবং ১০টি রোজা। আর এই বিষয়টি চূড়ান্তভাবে দেওয়া হয়েছে।

সুতরাং রোজার সময় এই দিনগুলোতে শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে এবং চলমান থাকবে। এছাড়াও এই সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে বিভিন্ন বিষয় বিবেচনার পরেও। অন্যদিকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোতে চলমান রয়েছে ভর্তি পরীক্ষা এবং তাদের ফলাফল প্রকাশিত হওয়ার সময়। সব মিলিয়ে প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে এই রমজানের সময়।

অন্যান্য প্রতিবেদন: চবি সি ইউনিট ভর্তি ফলাফল ২০২৪

Share This Article