ঢাকা বোর্ড এইচএসসি রেজাল্ট চেক ২০২৩ | Dhaka Board HSC Result

Jahid Hasan
এইচএসসি রেজাল্ট চেক করুন

এখন আপনাদেরকে জানাবো উচ্চ মাধ্যমিক ঢাকা বোর্ড ফলাফল সম্পর্কে। খুব শীঘ্রই ফলাফল ঘোষণা করা হচ্ছে। ব্যক্তিগতভাবে ফলাফল দেখতে পারলেও অনেকে বোর্ড অনুসারে ফলাফল দেখতে চাচ্ছেন। তাদের জন্য আজকের আমাদের HSC Dhaka Board Result আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কেননা আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন ঢাকা বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট সম্পর্কে। কারণ একমাত্র আমাদের ওয়েবসাইটে সরাসরি সকল বোর্ডের ফলাফল দেখতে পারবেন। এ বোর্ড হতে কতজন শিক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন সে বিষয়টি। আসুন তাহলে আমরা জানি এবারে এইচএসসি পরীক্ষায় কি রকম ফলাফল করেছে ঢাকা বোর্ড।

উচ্চমাধ্যমিক ঢাকা বোর্ড ফলাফল ২০২৩

এখন আপনাদেরকে জানাবো কেমন ফলাফল করলো ঢাকা বোর্ড থেকে এবং তার এনালাইসিস সম্পর্কে। এখন আমরা সেই বিষয়টি দেখে নেই।

HSC Dhaka Board Result Analysis

মোট পরীক্ষার্থীর সংখ্যা
পাশের হার
249846
মোট ফেলের সংখ্যা64664
মোট জিপিএ ফাইভ31752

এইচএসসি ঢাকা বোর্ডের ফলাফল ছিল এটি। আমরা ঢাকা বোর্ডের বেশ গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানবো। আসুন তাহলে দেখে নেই সে বিষয়টি।

উচ্চ মাধ্যমিক ঢাকা বোর্ড

এরপর ১৯২১ সালে তৈরি করা হয়। বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের মধ্যে পুরাতন একটি শিক্ষা বোর্ড হচ্ছে এটি। বাংলাদেশের ঢাকার জেলায় অবস্থিত এটি। বর্তমানে ঢাকার বক্স বাজারে অবস্থিত। এর মূল সংস্থা হচ্ছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। বর্তমান সময়ে এর চেয়ারম্যান হচ্ছে প্রফেসর তপন কুমার সরকার। শিক্ষা বোর্ডের মূল নীতিবাক্য হচ্ছে শিক্ষা শক্তি প্রগতি।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

উপরে আপনারা শুধু উচ্চ মাধ্যমিক ঢাকা বোর্ড ফলাফল সম্পর্কে জানলেন। ফলাফল কিভাবে দেখবেন সে বিষয়ে জানার জন্য উপরে লিংকে প্রবেশ করুন। সেখানে আপনারা পরিপূর্ণ গাইডলাইন পাবেন কিভাবে ফলাফল দেখবেন সে বিষয়টি।

ঢাকা বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

একমাত্র এইচএসসি ঢাকা বোর্ডের রেজাল্ট দেখতে হলে আপনাকে অনলাইনের মাধ্যমে দেখতে হবে। এইজন্য প্রথমে আপনারা এই লিঙ্কে প্রবেশ করুন এবং সেখানে দেখতে পারবেন সকল তথ্য দেওয়ার বক্স। সেখান থেকে

  • কোন পরীক্ষার ফলাফল দেখতে চাচ্ছেন,
  • কত সালের ফলাফল দেখতে চাচ্ছেন
  • কোন বোর্ডের ফলাফল দেখতে চাচ্ছেন

এই বিষয়গুলো ইমপোর্ট করে তারপর ক্যাপচা পূরণ করে সাবমিট করলে আপনি কাঙ্খিত ফলাফলটি দেখতে পারবেন। এ পদ্ধতিতে ঢাকা এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে হয়।

ঢাকা বোর্ডের রেজাল্ট কখন প্রকাশিত হবে?

এইচএসসি পরীক্ষা ঢাকা বোর্ডের ফলাফল দশটার দিকে প্রকাশিত হওয়ার সম্ভাবনা সময়। ‌

ঢাকা বোর্ড রেজাল্ট ওয়েবসাইট কোনটি?

eboardresults.com

Share This Article