মাস্টার্স ভর্তি ফলাফল দেখার নিয়ম | Masters Admission result

Jahid Hasan

ইতিমধ্যে প্রকাশিত হয়েছে মাস্টার্স ভর্তি ফলাফল ২০২৩। ফলাফল এখন পর্যন্ত হাতে পাননি তাদের জন্য ফলাফল দেখার নিয়ম দেওয়া হচ্ছে।

গত নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে অনার্স ফাইনাল ইয়ারের ফলাফল ঘোষণা করা হয়। আর নভেম্বরের শেষের দিকেই ভর্তি কার্যক্রম শুরু করে দেয় মাস্টার্স প্রোগ্রামের। বেশ কয়েকদিন ভর্তি ভর্তি কার্যকর্ম শেষ করা হয়েছে। এরপর শিক্ষার্থীরা ফলাফলের জন্য অপেক্ষা করে আসছিল। কারণ যারা অনার্স পরীক্ষা দিয়ে পাস করে তাদের অনেকেই মাস্টার্সে ভর্তি হওয়ার আগ্রহ পোষণ করে থাকেন। এবারে যারা আবেদন করেছিলেন তারা সবাই অনলাইনের মাধ্যমে আবেদন করেছিলেন। মেসেজের মাধ্যমে দেয়া হলেও অনেকের মোবাইলে মেসেজ আসে নি। যারা অনলাইনের মাধ্যমে নিজের ফলাফল পুনরায় চেক করতে চাচ্ছেন তারা নিচের পদ্ধতি অনুসরণ করুন।

মাস্টার্স ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

এখানে অনলাইনে আবেদন করার সময় একটি প্রিন্ট আউট কপি দেওয়া হয়েছে প্রত্যেক শিক্ষার্থীর। সেখানে দেওয়া রয়েছে একটি অনলাইন রোল নাম্বার এবং পিন নম্বর। ফলাফল দেখার জন্য এ সকল ডকুমেন্টের প্রয়োজন হবে শিক্ষার্থীদের।

ফলাফল দেখার জন্য নিজের ধাপগুলো অনুসরণ করতে হবে-

প্রথম একটি ইন্টারনেট সংযুক্ত ডিভাইস নিতে হবে। এরপর যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন এবং এই লিংকে প্রবেশ করুন।

উপরে দেওয়া লিংকে প্রকাশ করার পর সেখানে দেখতে পারবেন একটি ফর্ম। আবেদনকারীর রোল নম্বর এবং পিন নম্বর দিয়ে সাবমিট করলেই ফলাফল দেখতে পারবেন। অর্থাৎ কোন বিষয়ে এবং কোন কলেজে তার ভর্তি হয়েছে সেটি।

এই নিয়মে মাস্টার্স ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হয়। এরকম আরো অন্যান্য রেজাল্ট কিভাবে দেখতে হয় সে বিষয় সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের শিক্ষা খবর প্রতিবেদন গুলো পড়বেন।

More: ১৬ই ডিসেম্বরের বক্তব্য

Share This Article