২০২৪ সালের এইচএসসি পরীক্ষার তারিখ জানা গেলো?

Shaheda Jannat

এইচএসসি পরীক্ষা ২০২৪ হতে পারে আগামী জুন মাসে সুপ্রিয় এইচএসসি পরীক্ষার্থী তোমাদের হাতে এখনো অনেক সময় রয়েছে তাই মন দিয়ে রুটিন মাফিক পড়লে অবশ্যই পরীক্ষায় কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে পারবেন। এইচএসসি ২০২৪ পরীক্ষার্থীর জন্য আজকের এই আপডেটটি।

এইচএসসি সমমানের পরীক্ষা ২০২৪ হতে পারে আগামী জুন মাসে এ মাসের শেষের দিকে পরীক্ষা শুরু করার বিষয়ে চিটি পাঠাবে শিক্ষা মন্ত্রণালয় আন্তঃশিক্ষা বোর্ডে তাই পরীক্ষা হয়তো জুনের দিকে হওয়ার সম্ভাবনা রয়েছে। শিক্ষা মন্ত্রণালয় এর একটি সূত্রে জানা যায় চলতি বছরের নির্বাচনী পরীক্ষার ফলাফল এ বছরের মার্চে হবে এবং নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হলে এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে।

নির্বাচনী পরীক্ষার ফলাফল মার্চ মাসে প্রকাশ করা হবে তারপর ফরম পূরণ শুরু হবে ফরম পূরণ শুরু হলে তারপর এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ নিয়ে আলোচনা করার পর তারিখ নির্ধারণ করে দেওয়া হবে। ফরম পূরণ চলাকালীন সময়ে পরীক্ষার জন্য একটি খসড়া রুটিন তৈরি করা হবে পরে এই রুটিন পাঠানো হবে শিক্ষা মন্ত্রণালয়ে তারপর প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে এইচএসসি পরীক্ষার সময়সূচি ২০২৪ প্রকাশ করা হবে। জানা যায় যে জুনের শেষ সপ্তাহের দিকে এইচএসসি পরীক্ষা শুরু হবে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন আমরা সেভাবে প্রস্তুতি নিচ্ছি যেভাবে এইচএসসি পরীক্ষা জুনের শেষ সপ্তাহের দিকে শুরু করতে পারি। এই ছিল এইচএসসি পরীক্ষা সংক্রান্ত নতুন নিউজ এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা সংক্রান্ত তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

আরো পড়ুন: কম পড়েও কীভাবে মেডিকেল পরীক্ষায় প্রথম তানজিম মুনতাকা সর্বা?

Share This Article