রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৪

Jahid Hasan

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর এবার রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য প্রকাশিত করা হয়েছে আজ ১১ ই নভেম্বরে। খুব শীঘ্রই এই আবেদন প্রক্রিয়া চালু থাকবে এবং শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

বাংলাদেশের বিভিন্ন ধরনের পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে তার মধ্যে সাধারণ বিশ্ববিদ্যালয়ের তালিকা বেশি লম্বা। শীর্ষ অবস্থান গুলোর মধ্যে অন্যতম একটি জায়গা দখল করে রেখেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। প্রতি বছর এখানে কয়েক হাজার শিক্ষার্থী ভর্তি হয়ে থাকেন বিভিন্ন ডিপার্টমেন্ট এবং অনুষদে। তবে এখানে ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীদেরকে নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন হতে হয়। আমরা পরবর্তী একটি প্রতিবেদনে এই রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা সম্পর্কে বিস্তারিত তথ্যগুলো তুলে ধরব। আপনারা যারা রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য জানতে ইচ্ছুক তারা আমাদের শিক্ষা প্রতিবেদন থেকে দেখে নিবেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৪

আজ ১১ই ডিসেম্বর ২০২৩ বেলা দুপুরেই ঘোষণা করা হয়েছে স্নাতক ভর্তি তথ্য সম্পর্কে উক্ত বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল কার্যালয় থেকে। সেখানে উল্লেখ করা হয়েছে আগামী ৫ মার্চ থেকে অনুষ্ঠিত হবে এ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। আর শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ২০২৪ সালের ৮ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত। সবচেয়ে মজার ব্যাপারে হচ্ছে এখানে গত বছরের মত এবারও দ্বিতীয়বার সুযোগ দেওয়া হয়েছে পরীক্ষা দেওয়ার ক্ষেত্রে।

শিক্ষার্থীরা যদি এখানে ভর্তি আবেদনের করতে চান। তাহলে সে ক্ষেত্রে অবশ্যই তাদেরকে নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন হতে হবে। চারা কেবল নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন হতে পারবে তারাই কেবল এখানে আবেদন করার সুযোগ পাবেন। এ ছাড়া কেউ এখানে ভর্তির জন্য আবেদন করতে পারবে না এমনটাই জানানো হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্যে। এরকম শিক্ষা সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানার জন্য অবশ্যই আমাদের পত্রিকাটি নিয়মিত পড়বেন।

রাবি ভর্তি তথ্য ছাড়াও আমাদের ওয়েবসাইটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্রান্ত আরো গুরুত্বপূর্ণ তথ্যগুলো তুলে ধরা হয়েছে। এছাড়াও আমাদের এখানে রয়েছে বিভিন্ন প্রশ্ন ব্যাংক এবং বিভিন্ন ধরনের সাজেশনের পিডিএফ ফাইলগুলো। যারা ফ্রিতে পেতে চান তারা অবশ্যই আমাদের টেলিগ্রাম চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখবেন।

More: ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২৪

Share This Article