ঢাবি কলা বিভাগের ভর্তির রেজাল্ট ২০২৪

Jahid Hasan

আমাদের আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হচ্ছে ঢাবি কলা বিভাগের ভর্তির রেজাল্ট ২০২৪ সম্পর্কে। কারণ খুব শীঘ্রই ফলাফল প্রকাশ করা হবে এমনটাই চালিয়ে দেওয়া হয়েছে ভর্তি কর্তৃপক্ষ থেকে। যারা এই ফলাফল দেখতে আগ্রহী তারা অবশ্যই ফলাফল দেখে নেবেন নির্দিষ্ট নিয়মে।

পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে এই ঢাকা বিশ্ববিদ্যালয়। যেখানে ভর্তি হওয়ার স্বপ্ন থাকে প্রায় সকল শিক্ষার্থী। কিন্তু নির্দিষ্ট নিয়মে প্রথমে অনলাইনে যোগ্যতা সম্পাদকের এখানে আবেদন করতে পারেন। এরপর ভর্তি পরীক্ষায় যারা অংশগ্রহণ করে এবং চূড়ান্ত অফিসার উত্তীর্ণ হয় তারাই চূড়ান্তভাবে ভর্তি হতে পারেন। এই বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ধরনের ইউনিট থাকলে অন্যতম একটি ইউনিট হচ্ছে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান। এই ডিপার্টমেন্টে পরীক্ষায় অংশগ্রহণ করছে অনেক সংখ্যক শিক্ষার্থীরা। মোট আবেদনকারী ৯০% এখানে আবেদন করেছিলেন। এই পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে গত ২৩ ফেব্রুয়ারি বেলা ১১ঃ০০ টা থেকে। বিভিন্ন কেন্দ্রে একসঙ্গে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এই ডিপার্টমেন্টের মোট আবেদন করেছিল ১২ হাজারের অধিক। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের ১২০ নম্বরে মূল্যায়ন করা হবে।

ঢাবি কলা বিভাগের ভর্তির রেজাল্ট ২০২৪

পরীক্ষায় অংশগ্রহণ করার পর থেকে জানতে ইচ্ছুক ফলাফল কবে প্রকাশিত করা হবে সে বিষয়টি। ভর্তি কমিটির তথ্য অনুসারে আগামী ২৩ তারিখের প্রকাশিত হতে পারে এই ইউনিটের ফলাফল। আবার অনেকেই জানতে চাচ্ছেন ফলাফল কিভাবে দেখতে হয় সে বিষয় সম্পর্কে। মূলত পিডিএফ আকারে প্রথমে এই ফলাফল প্রকাশিত করা হয়। যারা পিডিএফ আকারে ফলাফল দেখতে আগ্রহে তারা সরাসরি এই লিংকে প্রবেশ করে তারপর ফলাফল দেখতে পারেন।

এছাড়াও একজন শিক্ষার্থী তাদের আবেদনের বিপরীতে একাউন্ট করেছিল সেই অ্যাকাউন্টের মাধ্যমে ফলাফল দেখতে পারবেন। এজন্য প্রথমে তাদের এডমিশন খেতে পেতে প্রবেশ করতে হবে এর পরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হয়। এইবার এই একাউন্টে লগইন করে সেখান থেকেই ফলাফল দেখতে পারবেন একজন শিক্ষার্থী।

অন্যান্য: চবি ডি ইউনিট ভর্তি রেজাল্ট ২০২৪

Share This Article