আজকে বাংলাদেশের টাকার মান কত ১৪ ফেব্রুয়ারি ২০২৪

Jahid Hasan

প্রত্যেকবারের মতো আজকে নিয়ে হাজির হয়েছি আবার বাংলাদেশী টাকায় আজকের টাকা রেট সম্পর্কে। যারা বাংলাদেশ বর্তমান মুদ্রার মান সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের দেওয়া নিচে টেবিল থেকে তা দেখে নিবেন।

সিঙ্গাপুরের ডলার৯০ টাকা ৫০পয়সা
ইন্ডিয়ান১ টাকা ২৯ পয়সা
দক্ষিণ কোরিয়ান ওন০ টাকা ০৭৩ পয়সা
মালয়েশিয়ান রিংগিত২২ টাকা ৫০ পয়সা
মার্কিন ডলার১২২ টাকা ৫০ পয়সা
সৌদির রিয়াল২৯ টাকা ২৭ পয়সা
অস্ট্রেলিয়ান ডলার৬৮ টাকা ২৮ পয়সা
মানি রিয়াল২৭৭ টাকা ০০ পয়সা
কাতারি রিয়াল২৯ টাকা ৬৭ পয়সা
কুয়েতি দিনার৩৪৫ টাকা ৩৭ পয়সা

আজকে বাংলাদেশের টাকার মান কত ১৪ ফেব্রুয়ারি

উপরে টেবিলে দেখলেন বাংলাদেশের আজকের টাকার মান। বিমান মূলত নির্ধারণ করে দেয়া হয়েছে আন্তর্জাতিক ব্যাংক থেকে তবে সেটি পরবর্তী সময়ে আপডেট করা হয়েছে বাংলাদেশ ব্যাংকে। প্রত্যেকটি দেশের নির্দিষ্ট মুদ্রা রয়েছে এবং তাদের মানেরও নির্দিষ্টতা রয়েছে। মান নির্দিষ্ট হয় দেশের বিভিন্ন অবস্থা এবং বিষয়গুলো বিবেচনা করে।

একজন নাগরিক হিসেবে অবশ্যই নিজের মুদ্রার মান সম্পর্কে জানা আবশ্যিক। মুদ্রার মান যদি সঠিকভাবে জানা না থাকে তাহলে সে অর্থ লেনদেন করতে পারবে না খুব সহজভাবে। যেমন দেশের বাইরে থেকে অর্থ আনতে গেলে সে ক্ষতিগ্রস্ত হবে এবং অর্থ পাঠাতে গেলেও ক্ষতিগ্রস্ত হবে। এজন্য তাকে অবশ্যই টাকার মান সম্পর্কে জানতে হবে এবং এ বিষয়টি জানা গুরুত্বপূর্ণ। অর্থ লেনদেন এর ক্ষেত্রে অবশ্যই আপনারা আমাদের এই পত্রিকা থেকে আজকের টাকার মান সম্পর্কে জেনে তারপর লেনদেন করবেন। এতে করে রাষ্ট্রীয় উন্নতির পাশাপাশি আপনারা ব্যক্তিগতভাবে লাভবান হবেন।

আরো পড়ুন: বাংলাদেশের টাকার মান কত ১৩ ফেব্রুয়ারি ২০২৪

Share This Article