বিশ্ব ইজতেমা ময়দানে লাখো মানুষের সমাগম

Jahid Hasan

আজকে সকাল থেকেই বিশ্ব ইজতেমা ময়দান প্রাঙ্গনে মানুষের জমায়েত হতে শুরু করেছে। যারা এই এস্তেমায় যোগদান করতে চাচ্ছে না অথবা এ সম্পর্কে জানতে চাচ্ছেন তারা অবশ্যই আমাদের প্রতিবেদন শেষ পর্যন্ত পড়বেন।

আগামী ২ ফেব্রুয়ারি রোজ শুক্রবার হতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক বিশ্ব মুসলিম মহাসম্মেলন। পৃথিবী জুড়ে যতগুলো মুসলিম বিশ্বের মহাসম্মেলন অনুষ্ঠিত হয় তার মধ্যে দ্বিতীয় বড় সম্মেলন হচ্ছে টঙ্গীর এস্তেমা। এখানে জমায়েত হয়ে থাকে দেশ-বিদেশি সকল মুসলিমরা। ইতিমধ্যে ভারত থেকে অনেক মানুষ আসা শুরু করে দিয়েছে বেনাপোল দিয়ে। শেষ তথ্য অনুযায়ী বাংলাদেশ বেনাপোলে চেকপোস্ট বসানো হয়েছে ভারত থেকে যারা যোগদান করছে তাদের জন্য। এদিকে ইজতেমাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থাপনার জোরদার করা হয়েছে। এছাড়াও বিভিন্ন জায়গায় চেকপোষ্টের মাধ্যমে জনসাধারণের নিরাপত্তার বিষয়টি নজরদারি করা হচ্ছে।

ইজতেমা ময়দান অবস্থান এবং অন্যান্য সকল তথ্যগুলো

প্রতিবছর সাধারণত তুরাগ নদীর তীরে এই ইজতেমার আয়োজন করা হয়ে থাকে। ইতিমধ্যে এখানে গিয়েছেন তারা অবশ্যই লোকেশন সম্পর্কে জানতে পেরেছেন। এ পর্যন্ত এখানে যাননি লোকেশন সম্পর্কে জানতে চাচ্ছেন তারা নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন এবং সেখান থেকে দেখে নিন কিভাবে বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে ইজতেমায় যোগদান করবেন সে বিষয়টি।

বিশ্ব ইজতেমা ম্যাপ ডাউনলোড

এছাড়াও যারা এর ম্যাপ খুজতেছেন তারা অবশ্যই আমাদের উপরে দেওয়া লিংকে প্রবেশ করে ম্যাপ দেখে নেবেন। যার মাধ্যমে আপনারা একে অপরকে খুঁজে পাবেন এবং এস্তেমার মাঠের বিভিন্ন দিক সম্পর্কে জানতে পারবেন। মূলত ইজতেমা শুরু হবে আগামীকাল সকাল থেকে এখন পর্যন্ত বিভিন্ন প্রান্ত থেকে মানুষ যাতায়াত করা শুরু করেছে। বিশ্ব ইজতেমা ময়দান এর আশেপাশের মানুষদেরকে আগে থেকেই নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে চলাচলের ক্ষেত্রে। কারণ এই আয়োজনের সময় গাড়ি-ঘোড়া চলাচলে এখানে অনেকটা শিথিল থাকে এবং দীর্ঘ পথ পর্যন্ত হেঁটে যেতে হয় অনেকের।

বিশ্ব ইজতেমা সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ সকল তথ্য এবং আপডেটগুলো জানতে হবে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন। আমাদের পত্রিকায় বিষয় সম্পর্কে সকল আপডেট দেওয়া হচ্ছে।

Share This Article