ঈদের ছুটি ২০২৪ কতদিন দেওয়া হবে

Jahid Hasan

রমজান শুরু না হতে হতেই সবার জানার আগ্রহ রয়েছে ঈদের ছুটি মোট কত দিন দেওয়া হবে। এই বিষয় সম্পর্কে। জানার আগ্রহ এত যে গুগলের সার্চ ইঞ্জিনে বর্তমান সময়ে সর্বোচ্চ সংখ্যক হয়েছে গতকালকে এই বিষয় নিয়ে।

গত‌ ১২ মার্চ থেকে শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। আর এই রমজান উপলক্ষে সারা বাংলাদেশের মানুষ রোজা পালন করছে। ৩০ টি রোজা শেষে মুসলমানদের জন্য আসে আনন্দের ঈদ। আর এই ঈদ করার জন্য ঘরে ফিরে যায় হাজার হাজার থেকে লক্ষ লক্ষ মানুষজন। এ সময় ছুটি দেওয়া হয় সরকারি বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং অফিসে আদালত গুলো। সরকারি প্রতিষ্ঠানগুলো সরকার নির্ধারিত করে দেয় ছুটির তালিকা এবং তখন থেকেই শেষ পর্যন্ত ছুটি পায় একজন কর্মকর্তা।

ঈদের ছুটি ২০২৪ কতদিন দেওয়া হবে

আগামী ১১ ই এপ্রিল ঈদ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এটি সম্পূর্ণ চাঁদ দেখার উপর নির্ভরশীল। আর এই দিনকে কেন্দ্র করে সরকার ছুটির তালিকা প্রকাশিত করেছে সাম্প্রতিক সময়ে। এবারের সরকার মোট ছয় দিনের ছুটি ঘোষণা করেছে। তবে এর মধ্যে রয়েছে নববর্ষের ছুটি। আর এই ছুটি চলমান থাকবে ৯ এপ্রিল ২০২৪ থেকে ১৪ এপ্রিল ২০২৪ পর্যন্ত। তবে এই ছুটির তালিকায় যে কোন সময় পরিবর্তন হতে পারে।

কারণ বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে সঠিক কম ভাবে সে হতে পারে। ঈদ এবং রমজান সংক্রান্ত সকল আপডেট পেতে হলে অবশ্যই আমাদের প্রতিনিয়র মধ্যে পড়বেন আপনারা। আমাদের এই পত্রিকা পড়লে আপনারা খুব সহজে এবং দ্রুত সময়ের মধ্যে সকল আপডেট এবং সর্বশেষ খবর গুলো পেয়ে যাবেন সবার আগে। ঈদের ছুটি মোট কত দিন তা জানলেন এই প্রতিবেদনের মাধ্যমে। এরকম সকল আপডেট তথ্য জানতে আমাদের পত্রিকা নোটিফিকেশন অন করে রাখুন। তাহলে যে কোন নিউজ প্রকাশিত হওয়া মাত্রই আপনার কাছে পৌঁছে যাবে।

অন্যান্য প্রতিবেদন: প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২৪

Share This Article