প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪

Jahid Hasan

গত ১৯ ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার সন্ধ্যার দিকে প্রকাশিত করা হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের রেজাল্ট। এখন পর্যন্ত রেজাল্ট হাতে পান নি তারা নিচের ধাপগুলো অনুসরণ করেন এবং সেখান থেকে দেখে নিন আপনার কাঙ্খিত ফলাফল।

বাংলাদেশের যতগুলো নিয়োগ বিজ্ঞপ্তি হয়ে থাকে তার মধ্যে সবচেয়ে বেশি আগ্রহ দেখা যায় প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে। প্রতি বছর তিনটি ধাপে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই সার্কুলার হয় এবং তার বিপরীতে আবেদন করে কয়েক লক্ষ প্রার্থীরা। প্রথম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় ৮ ডিসেম্বর এবং পরবর্তী জানুয়ারি মাসের ফলাফল ঘোষণা দেওয়া হয়। অন্যদিকে দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় ২ ফেব্রুয়ারি আর ফলাফল দেওয়া হয়েছে গতকালকে। যারা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদেরকে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে। অনলাইনে ফলাফল দেখতে ইচ্ছুক তারা অবশ্যই ধাপ গুলো দেখুন সে অনুযায়ী ফলাফল চেক করুন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪

এই ফলাফল দেখতে হলে একজন শিক্ষার্থীকে প্রথমে এই লিংকে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করার পর শিক্ষার্থীরা রেজাল্ট অপশনে প্রবেশ করে রোল নম্বর এবং অন্যান্য তথ্য দিয়ে সাবমিট করলে কঙ্কিত ফলাফল দেখতে পারবে।

যারা পিডিএফ আকারে ফলাফল দেখতে ইচ্ছুক তারা অবশ্যই এই লিঙ্কে প্রবেশ করে এবং সেখান থেকে দেখে নিন পিডিএফ-এ সকল রোল নাম্বার। আরো খুঁজে নিন আপনার কাঙ্ক্ষিত ফলাফল। এভাবেই মূলত দেখতে হয় প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪।

Primary result check pdf Download

গত সপ্তাহে বলা হয়েছিল আগামী সপ্তাহের যে কোনদিন এই ফলাফল ঘোষণা করা হবে। অবশেষে আজকে এই ফলাফল ঘোষণা করা হয়েছে এবং অনেক প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। যে সকল প্রার্থীরা উত্তীর্ণ হয়েছে তাদেরকে পরবর্তী সময়ে মৌখিক পরীক্ষার সময়সূচি জানিয়ে দেওয়া হবে এবং তাদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪ ছাড়াও আরো অন্যান্য শত তথ্য জানতে হলে আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

Share This Article