বিশ্ব ইজতেমা ম্যাপ ডাউনলোড করূন

Jahid Hasan

আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে বিশ্ব ইজতেমা। আর এই বিশ্ব ইজতেমা যাওয়ার জন্য অনেকে গুগল ইজতেমার ম্যাপ ডাউনলোড করতে চাচ্ছেন। তাই তাদের জন্য আমরা নিয়ে হাজির হয়েছি আজকে ‌Ijtema google map.

মুসলিম বিশ্বের অন্যতম একটি মহা সম্মেলন হচ্ছে ইজতেমা। বলা হয়ে থাকে সারা পৃথিবী জুড়ে মুসলিমদের যত মহা সম্মেলন অনুষ্ঠিত হয় তার মধ্যে দ্বিতীয়টি হচ্ছে এটি। প্রতিবছর উদযাপন করা হয় এবারও উদযাপন করা হচ্ছে এই মহা সম্মেলন। তবে এখানে মহান আল্লাহ তায়ালার ইবাদত বন্দেগীর জন্যই মানুষের জমায়েত হয় দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে। অনেকেই আছে জানেন না মহাসম্মেলন কোথায় অনুষ্ঠিত হয় এবং কিভাবে যেতে হয় সে বিষয় সম্পর্কে। যারা ম্যানুয়াল ভাবে যেতে চান তাদের জন্য আমাদের একটা আর্টিকেল প্রকাশিত করা হয়েছিল সেই আর্টিকেল দেখতে এই প্রতিবেদনের নিচের দিকে প্রবেশ করুন।

ইজতেমার ম্যাপ ডাউনলোড করার উপায়

বর্তমান সময় হচ্ছে আধুনিক যুগ। আর এই যুগে মানুষ স্মার্টফোন ব্যবহার করে প্রায় সকল কাজেই করতে পারেন। কেউ যদি দূর দূরান্ত থেকে যেতে চান তাহলে সে ক্ষেত্রে আপনারা স্মার্টফোন ব্যবহার করে সেখানে যেতে পারবেন। যেমন তার জন্য রয়েছে গুগল ম্যাপ। গুগল ম্যাপে কিভাবে ইজতেমার মাঠ খুজে পাবেন সেটি দেখার জন্য আপনারা নিচে থাকুন।

আপনার মোবাইলে প্রবেশ করুন এবং সেখানে দেখতে পারবেন গুগল ম্যাপ এর একটি অপশন। এবার এই অপশনে প্রবেশ করে সেখানে লিখুন Ijtema Field. এবার এটি লিখে সার্চ করুন। সঙ্গে সঙ্গে আপনার সামনে চলে আসবে সেখানকার লোকেশন। এবার ডিরেকশন দিয়ে আপনার লোকেশন নির্বাচন করুন তারপর দেখে নিন কিভাবে এবং কোন রাস্তা দিয়ে আপনি সেখানে পৌঁছাবেন সেটি।

আবার অনেকেরই সেখানে যাওয়ার পর যে সমস্যাটি দেখা যায় সেটি হচ্ছে কোন দিকে কোন প্রান্ত রয়েছে সে বিষয়টি। এজন্য প্রয়োজন হয় ইজতেমার ম্যাপ। আপনারা উপরের দেওয়া লিংকে ক্লিক করুন এবং বিশ্ব ইজতেমা ম্যাপ ডাউনলোড করূন। যারা এরকম বিভিন্ন জায়গায় ভ্রমণের টিপস এবংগুলো জানতে চান তারা অবশ্যই আমাদের ফাজার নিউজ পড়বেন।

আরোও পড়ুন: ২০২৪ বিশ্ব ইজতেমা শুরু 

Share This Article