বাণিজ্য মেলার টিকেট কত টাকা এবং বাণিজ্য মেলা কোথায়

Jahid Hasan

আমাদের আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হবে বাণিজ্য মেলার টিকেট কত টাকা এবং কোথা থেকে আপনারা বাণিজ্য মেলায় যাবেন সে বিষয়ে। আসুন তাহলে আমরা সরাসরি এই প্রসঙ্গে চলে যাই এখন।

বাংলাদেশে প্রতি বছর জাঁকজমকভাবে বাণিজ্য মেলার আয়োজন করা হয়ে থাকে। এখানে যোগদান করে বাংলাদেশের বিভিন্ন প্রান্তের মানুষেরা এবং বিভিন্ন ধরনের ব্যবসায়ীরা। প্রায় কয়েকশো কোটি টাকার পণ্য বিক্রি হয় এই বাণিজ্য মেলা এক আসবে বা তার অধিক সময় ধরে। প্রতিবছরের মতো এবারও বাণিজ্য মেলার আয়োজন করা হয়েছে আর থাকছে নানা ধরনের আয়োজন। এ মাসের ১৫ এবং ১৬ তারিখে শুরু হওয়ার কথা ছিল এই মেলার কিন্তু তা পিছিয়ে দেওয়া করা হয়েছে ২১ তারিখ। অর্থাৎ আজকে থেকে সারা মেলা অনুষ্ঠিত হবে জমকালো ভাবে। কিন্তু সমস্যা হয়েছে এর টিকেট বিষয় নিয়ে।

বাণিজ্য মেলার টিকেট কত টাকা এবং বাণিজ্য মেলা কোথায়

এই মেলাটি সবার জন্য উন্মুক্ত থাকতো এখানে নির্দিষ্ট অর্থ দিয়ে প্রবেশ করতে হয়। বিশেষ করে যারা নতুন বাণিজ্য মেলায় যেতে চায় তাদের প্রথমে একটা প্রশ্ন থাকে টিকেট সম্পর্কে এবং কিভাবে যেতে হবে সে বিষয়ে সম্পর্কে। আজকের এই প্রতিবেদনে আমরা এই বিষয়গুলোই তুলে ধরবো আপনাদের সামনে।

বাণিজ্য মেলায় প্রবেশ করতে হলে বড়দের জন্য ৫০ টাকা টিকেট এবং ছোটদের জন্য ২৫ টাকা টিকেট ক্রয় করতে হবে। নগদ ক্যাশ টাকা অথবা বিকাশের মাধ্যমে এ ছাড়া অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টিকিট ক্রয় করা সম্ভব হবে। যারা এখানে যেতে চান তাদেরকে অবশ্যই এই বিষয়টি মাথায় রাখতে হবে। আবার অনেকের প্রশ্ন হচ্ছে এই বাণিজ্য মেলা কোথায় অনুষ্ঠিত হচ্ছে। এই মেলাটি অনুষ্ঠিত হচ্ছে ঢাকার পূর্বাচলে। তবে যার ক্ষেত্রে অবশ্যই আপনাকে হাতে সময় নিয়ে বের হতে হবে কারণ এই সকল অঞ্চলে মেলার সময় প্রচন্ড ভিড় এবং জ্যামের সৃষ্টি থাকে।

আজকে সকাল দশটায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেলার উদ্বোধন করবেন এবং তারপর থেকে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। আশা করি এই প্রতিবেদনে আপনারা বাণিজ্য মেলা টিকেট কত টাকা এবং বাণিজ্য মেলা কোথায় অনুষ্ঠিত হয়েছে সে বিষয় সম্পর্কে জানতে পারলেন। এরকম সকল বিষয়গুলো জানতে হলে অবশ্যই পড়বেন।

আরোও- বাণিজ্য মেলা ২০২৪ শুরু

Share This Article