ডক্টর ইউনূসের কারাদণ্ডের খবর

Jahid Hasan

ডক্টর ইউনূসের কারাদণ্ড হয়েছে এমনটাই বিশ্ব মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। কি কারণে কারাদন্ড দেওয়া হচ্ছে এবং কি অপরাধ করেছে সে বিষয়ে সম্পর্কে আপনাদেরকে আজকে তুলে ধরব।

দেশের শান্তির নোবেল জয়ী পুরস্কারের মধ্যে অন্যতম একটি হচ্ছে ইউনুস। বেশ কয়েক বছর যাবত তিনি বাংলাদেশের অবস্থান করছেন না কিন্তু তার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ উঠেছে বাংলাদেশের পক্ষ থেকে। আলোচনা এবং সমালোচনা হলেও কোনরূপভাবে ফলাফল পাওয়া সম্ভব হচ্ছিল না তার এই বিরুদ্ধে। গতকাল থেকে সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন ধরনের আন্তর্জাতিক মিডিয়া প্লাটফর্মে দেখা যাচ্ছে তাকে নিয়ে বিভিন্ন ধরনের ইউজ করা হচ্ছে। আর সেটি হচ্ছে ডক্টর ইউনুস এর বিরুদ্ধে কারাদণ্ড মামলা।

ডক্টর ইউনূসের কারাদণ্ডের খবর

তার বিরুদ্ধে যে মামলা হয়েছে সেটি হচ্ছে বাংলাদেশ শ্রম আইন লঙ্ঘনের কারণে তাকে 6 মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়াও প্রত্যেক জনকে দেওয়া হয়েছে ২৫ হাজার টাকা জরিমানা যারা এর সাথে সংশ্লিষ্ট ছিল। এই ঘোষণা করা হয় ঢাকার শ্রম আদালত থেকে। সোম আদালতের বিচারক শেখ মেরিনা সুলতানা। দীর্ঘ সময় ধরে এই খবর সোশ্যাল মিডিয়ার সহ বিভিন্ন জায়গায় আলোচনা হয়ে আসছিল। অবশেষে এ রায় প্রকাশিত হয়েছে।

এ নিয়ে আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাগুলো বেশ উদিগ্নতা প্রকাশ করেছে। রায়টি ঘোষণাপা করার পর বাংলাদেশ সহ আন্তর্জাতিক গণমাধ্যমে প্রচুর ছড়িয়ে গিয়েছে। এদিকে তার সমর্থকরা জানিয়েছেন মামলাটি হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। মোটেও সেটি নয় বলে জানিয়েছেন বিপক্ষ দলের আইনজীবীরা। বর্তমান বয়স হচ্ছে প্রায় ৮৩ বছর।

এদিকে ডক্টর ইউনূসের কারাদণ্ড খবর শুনে অনেকেই উত্তীর্ণ হলেও আবার অনেকে এই প্রোমো আইন লঙ্ঘন করার কারণে শাস্তি ভোগ করার জন্য ধন্যবাদ জানাচ্ছিস এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের। এই ছিল আজকের আপডেট খবর ডক্টর ইউনুস সম্পর্কে। এরকম আরো আপডেট খবর গুলো জানার জন্য অবশ্যই আমাদের প্রতিনিয়ত পড়বেন। ইউনূস সম্পর্কে সর্বশেষ আপডেট খবর গুলো জানার জন্য অবশ্যই আমাদের পত্রিকার জাতীয় খবর ক্যাটাগরি দেখবেন।

Share This Article