বাংলাদেশি টাকায় আজকের টাকার রেট ১৫ জানুয়ারি ২০২৪

HM Mahfuj

বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ১৫ জানুয়ারি ২০২৪ আপনি যদি বিদেশে থাকেন এবং বাংলাদেশে টাকা পাঠান তাহলে অবশ্যই আপনার টাকার আজকের রেট জানা দরকার, কারন টাকার রেট জানা থাকলে অনেক সময় লস থেকে বাঁচা সম্ভবকর হবে।

মুদ্রার মান আন্তর্জাতিকভাবে নির্ধারণ করে দেওয়া। একটি দেশের মুদ্রার নাম যেমন আলাদা আলাদা তাদের মান রয়েছে আলাদা আলাদা। যেমন এশিয়ার অনেক দেশের টাকার রেটের তুলনায় কুয়েতের টাকার মান অনেক বেশি। আর মানুষের জীবনের অর্থের মূল্য সবচেয়ে বেশি হয়ে থাকে। তাই সঠিক টাকার মান হিসাব করে অর্থ লেনদেন করা অন্যতম একটি দায়িত্ব ও কর্তব্য। যদি আপনার টাকার মান সঠিকভাবে জানা থাকে সে ক্ষেত্রে অবশ্যই আপনি সঠিক প্রাপ্যটি পেয়ে যাবেন।

প্রত্যেকদিন প্রবাস থেকে অনেক টাকা বাংলাদেশে পাঠানো হয় আবার বাংলাদেশ থেকে প্রবাসী অনেক টাকা পাঠানো হয়। তার একটি হিসাব পাওয়া গেছে রেমিটেন্স হিসাব অনুযায়ী। দেশ অর্থনৈতিক খাতে এই রেমিটেন্স প্রচুর প্রভাব ফেলে। বিশেষ করে যারা প্রবাসে থাকেন তাদের আজকের টাকার রেট কত বিষয়টি জানা দরকার। তাহলে তার পরিবারের নিকট উপযুক্ত মূল্য দিয়ে অর্থ পাঠাতে পারবেন।

বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট ১৫ জানুয়ারি ২০২৪

দেশ অনুসারে এর দামের তারতম্য ঘটে থাকে। বিভিন্ন দেশের টাকার মান এবং অন্যান্য বিষয়গুলো নিচে দেওয়া হল।

সৌদি ১ রিয়াল২৯ টাকা ৩৩ পয়সা
মালয়েশিয়ান ১ রিংগিত২৬ টাকা ২০ পয়সা
মার্কিন ১ ডলার১১৪ টাকা ৩২ পয়সা
১ পাউন্ড১৫৪ টাকা ৩৩ পয়সা
সিঙ্গাপুরের ১ ডলার৮৩ টাকা ৫০ পয়সা
ওমান ১ রিয়াল৩১০ টাকা ২৫ পয়সা
কাতার ১ রিয়াল৩৩ টাকা ৭৫ পয়সা
কুয়েত ১ দিনার৩৭৫ টাকা ৯৪ পয়সা
ইন্ডিয়া ১ রুপি১ টাকা ২৯.৯০ পয়সা
কোরিয়ান ১ ওন০.০৮৩৯ টাকা 

উপরে আপনারা দেখলেন বাংলাদেশ আজকের টাকার রেট কত সে বিষয়টি। যারা প্রবাস থেকে টাকা পাঠায় তাদের পাশাপাশি যারা ডলারের ব্যবসা করেন তাদের জানা অত্যন্ত দরকার। যখন কমে তখন তারা কিনে রাখে এবং যখন বাড়ে তখন বেশি দামে বিক্রি করে। ছাড়াও যারা ফ্রিল্যান্সিং যারা কাজ করে তাদের জন্য টাকার রেট সম্পর্কে জানা অনেক প্রয়োজনীয় হয়।

Share This Article