আজকে স্বর্ণের দাম কত বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনে

Jahid Hasan

রমজানের সময় সকল জিনিসপত্রের দাম বাড়লেও একটি জিনিসের দাম কমতে শুরু করেছে। আর সেটি হচ্ছে আজকে স্বর্ণের দাম বিষয় সম্পর্কে। কেননা রেকর্ড সংখ্যক বার দাম বৃদ্ধি পেয়ে আবার সর্বোচ্চ মূল্যের দাম কমেছে এই মূল্যবান ধাতুর।

সারা পৃথিবী জুড়ে বর্তমানে সোনার দাম যেদিকে বৃদ্ধি পেয়ে যাচ্ছিল হঠাৎ করে এই সোনার দাম কমে গিয়েছে। সারা পৃথিবী জুড়ে একসঙ্গে সোনার দাম রেকর্ড সংখ্যক বার বৃদ্ধি পেয়েছিল হঠাৎ করেই। আবার রেকর্ড সংখ্যক সর্বনিম্ন এসেছে এর দাম। আজকের এই প্রতিবেদনে আমরা জানবো এই স্বর্ণের দাম সম্পর্কে। অর্থাৎ সর্বশেষ আপডেট অনুযায়ী আজকে সোনার দাম কত সে বিষয় সম্পর্কে। চলুন তাহলে আমরা এই প্রতিবেদন থেকে উক্ত বিষয় সম্পর্কে জেনে নেই এখন।

আজকে স্বর্ণের দাম কত বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনে

বিভিন্ন ক্যাটাগরির সোনা রয়েছে। আর এই ক্যাটাগরি বিভক্ত করা হয়েছে সোনার বিশুদ্ধতার উপর নির্ভর করে। আজকে আমরা সকল ক্যাটাগরির বর্তমান সোনার দাম সম্পর্কে জানব যা ইন্টারনেট থেকে নেওয়া হয়েছে শক্তিশালী মাধ্যম থেকে। চলুন তাহলে আজকে এই সোনার দাম সম্পর্কে জেনে নেই।

২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম হচ্ছে ১ লক্ষ ১২ হাজার ৯০০ টাকা। বাংলাদেশে এই ক্যাটাগরি সোনার জনপ্রিয়তা রয়েছে প্রচুর। অন্যদিকে ২৪ ক্যারেটের সোনার দাম হচ্ছে ১ লক্ষ ১৫ হাজার ২০০ টাকা। আবার ১৮ ক্যারেটের সোনার দাম হচ্ছে প্রায় ৯৩ হাজার টাকা পর্যন্ত। এই ছিল আজকের স্বর্ণের দাম। এরকম আরো অন্যান্য নিত্য প্রয়োজনীয় সকল জিনিসপত্রের দাম সম্পর্কে জানতে হলে ফাজার ‌পত্রিকা পড়বেন। আমাদের এই পত্রিকায় তুলে ধরা হয় সর্বশেষ এবং সকল আপডেট খবর গুলো।

অন্যান্য- আজকের টাকার মান কত ১৬ মার্চ

Share This Article