বইমেলায় মোট কত টাকার বই বিক্রি হয়েছে

Jahid Hasan

গতকালকের শেষ হয়েছে ২১ শে বইমেলা ২০২৪। কিন্তু এই বইমেলাতে মোট কত টাকার বই বিক্রি হয়েছে সে বিষয়টি জানার আগ্রহ হয়েছে। সর্বশেষ হিসাব অনুযায়ী এখন আপনাদের সামনে তুলে ধরব এই বিষয়ের সকল আপডেট তথ্য।

বইমেলায় মোট কত টাকার বই বিক্রি হয়েছে

২০২৪ সালের বইমেলা শুরু হয়েছিল পহেলা ফেব্রুয়ারি থেকে। মূলত ভাষা শহীদদের উপর ক্রেতা রেখে এই বইমেলার আয়োজন করা হয় যেখানে প্রকাশ করা হয় ছোট বড় সকল লেখকের বইগুলো। বিক্রির উদ্দেশ্যে বই বিক্রির কথা থাকলেও কিন্তু বেশিরভাগ লেখকের চাহিদা থাকে জনগণের সামনে তাদের ভাবতে তুলে ধরা এবং তাদের মেধাকে আরো বৃদ্ধি করা। এছাড়া থাকে বিভিন্ন ধরনের ইতিহাসমূলক বই যার মাধ্যমে দেশের ইতিহাস এবং বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবেন তারা। এবারের বইমেলাতে প্রকাশিত করেছে বিভিন্ন ধরনের বই তবে সবচেয়ে বেশি আলোচনা এসেছেন মুস্তাক তিশা ভালোবাসার গল্প বই। আবার এছাড়াও ভাইরাল হয়েছিল হিরো আলমের বই এবং ব্যক্তিগতভাবে ভালো হয়েছে টিপু সুলতান।

বিভিন্ন কিছু ছাড়িয়ে অবশেষে গতকালকে শেষ হয়েছে ২১শে বইমেলা ২০২৪। আমাদের কাছে সর্বশেষ তথ্য অনুযায়ী এবারের বইমেলাতে মোট বই বিক্রি হয়েছে শহরের ৬০ কোটি টাকার। যাক অন্যান্য বছরে তুলনায় অনেক বেশি।

অন্যান্য প্রতিবেদন: বইমেলাতে টিপু সুলতান ইন্টারভিউ

Share This Article