নির্বাচনের দিন গাড়ি চলাচল করবে?

ফাজার নিউজ ডেস্ক

সবার মুখে একটাই কথা নির্বাচনের দিন গাড়ি চলাচল করবে কিনা এবং কোন কোন গাড়ি চলাচল করবে সেই বিষয় সম্পর্কে। আপনাদের জন্য আজকের এই প্রতিবেদনে নির্বাচনের দিন গাড়ি চলাচল সম্পর্কে সকল তথ্যগুলো দেওয়া হচ্ছে একদম সঠিকভাবে।

আগামী ৭ জানুয়ারি বাংলাদেশের সকল আসনে একই সঙ্গে ভোট অনুষ্ঠিত হবে। অর্থাৎ দ্বাদশ সংসদ নির্বাচন ২০২৪ সালের ৭ই জানুয়ারি অনুষ্ঠিত হবে সারা বাংলাদেশ জুড়ে একসঙ্গে। আর প্রত্যেক নাগরিকের ভোট দেওয়ার অধিকার রয়েছে। তাই সবাইকে ভোট দেওয়ার জন্য সরকার থেকে ছুটি ঘোষণা করেছে সকল সরকারি বেসরকারি এবং প্রাইভেট কর্মস্থল এবং বিভিন্ন ধরনের প্রতিষ্ঠানগুলো। এই উপলক্ষে আগামী শনিবার রবিবার বন্ধ থাকবে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠানগুলো। কিছু কিছু প্রতিষ্ঠান শনিবার বন্ধ না রাখলেও রবিবার অবশ্যই বন্ধ রাখার জন্য অনুরোধ করা হয়েছে। নির্বাচনের কাজে নিয়োজিত ব্যক্তি বা কর্মচারীদেরকে অবশ্যই ঐদিন নির্দিষ্ট দায়িত্ব পালন করতে হবে।

নির্বাচনের দিন গাড়ি চলাচল সংক্রান্ত খবর

বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে ঘোষণা করা হয়েছে আগামী ৬ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন ধরনের ট্যাক্সিক্যাপ, পিক আপ, ট্রাক এবং মোটরসাইকেল সহ বেশ কয়েকটি যানবাহনের উপর এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে নির্বাচনের সাথে যুক্ত ব্যক্তিরা অথবা এর সাথে কর্মরত ব্যক্তিবর্গেরা এই সকল যানবাহন ব্যবহার করতে পারবেন। অন্যদিকে প্রাইভেট কার এবং পাবলিক যানবাহন যেমন মিনিবাস ইত্যাদি চলাচলের পারমিশন দেওয়া হয়েছে। যাতে করে ভোটাররা খুব সহজভাবে এবং নিরাপত্তার সাথে ভোট প্রদান করতে পারেন।

আগামী ৮ জানুয়ারির পর সকল কিছু চলমান থাকবে এবং পূর্বের মতোই স্বাভাবিক চলাচল করবে। এদিকে আগামী ৪ জানুয়ারি থেকে বিভিন্ন ধরনের প্রচেষ্টাগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে যার কারণে জাম অথবা যান চলাচলের সমস্যা হতে পারে জানিয়েছেন। কারণ একসঙ্গে অনেক মানুষ বাড়ি ফিরবেন এবং বিভিন্ন জায়গায় যাতায়াত করবেন। সে ক্ষেত্রে যারা এই সময়ে চলাচল করতে যাচ্ছেন তারা নির্দিষ্ট সময় হাতে নিয়েই বের হবেন। এই ছিল নির্বাচনের দিন গাড়ি চলাচল সংক্রান্ত খবর। এরকম আরো সকল খবরগুলো জানতে হলে অবশ্যই আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন।

Share This Article