টিসিবি চিনির দাম প্রতি কেজিতে ৩০ টাকা বৃদ্ধি

Jahid Hasan

টিসিবি পণ্যের দাম বৃদ্ধি করা হয়েছে এমনটাই শোনা যাচ্ছে সাম্প্রতিক সময়ে। প্রতি কেজি চিনির দাম 30 টাকা করে বৃদ্ধি করা হয়েছে যার কারণে অনেক সাধারণ মানুষের কাছে শোনা যাচ্ছে একেবারে বিষয়। চলুন আমরা এখন দেখে নেই এই বিষয় সম্পর্কে।

টিসিবি চিনির দাম প্রতি কেজিতে ৩০ টাকা বৃদ্ধি

সারা বাংলাদেশ জুড়ে সাধারন মানুষের সুবিধার্থে দেওয়া হয়ে থাকে টিসিবি পণ্য। সাধারণ মূল্যের তুলনায় এখানে খুব কম দামে বিক্রি করা হয়ে থাকে ডাল চিনি তেলসহ বিভিন্ন ধরনের দ্রব্যগুলো। পূর্বে নিয়ম অনুসারে প্রতি কেজি চেনের মূল্য নির্ধারণ করা ছিল মাত্র ৭০ টাকা করে। কিন্তু গতকালে বিতরণ করে দেওয়া হয়েছে প্রতি কেজি চিনির দাম বিক্রি করা হবে ১০০ টাকা কেজি ধরে। শুধুমাত্র এটি নির্ধারণ করে দেয়া হয়েছে টিসিবি পণ্যের ক্ষেত্রে। আরো বলা হয়েছে এক কোটি উপকারী পরিবারের মধ্যে ভর্তিমূল্যে চাল সহ বোতলজাত তেল এবং ডাল বিক্রয় কার্যক্রম চলমান থাকবে। রমজান উপলক্ষে আগামী বৃহস্পতিবার থেকে সারাদেশে এই পণ্য বিক্রি শুরু হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

মূলত টিসিবির যিনি সরবরাহ বন্ধ থাকার কারণেই হঠাৎ করেই এর দাম বৃদ্ধি করা হয়েছে। তবে পরবর্তী সময়ে এই দামের পরিবর্তন হতে পারে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

অন্যান্য প্রতিবেদন: চিনির দাম প্রতি বস্তায় বৃদ্ধি পেয়েছে ৭০ টাকা করে

Share This Article