শিশু দিবসের রচনা | বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনী

Jahid Hasan

আজ ১৭ ই মার্চ, বাংলাদেশ শিশু দিবস। আর এই শিশু দিবস উপলক্ষে আয়োজন করা হয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠানে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা। এ প্রতিযোগিতার অধিকাংশই হচ্ছে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে নিয়ে।

শিশু দিবসের রচনা | বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনী

এই শিশু দিবস উপলক্ষে বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রতিযোগিতা করা হয় তার মধ্যে অন্যতম একটি হচ্ছে রচনা প্রতিযোগিতা। প্রাইমারি স্কুল থেকে শুরু করে কলেজ পর্যায়ে এই রচনা প্রতিযোগিতা হয়ে থাকে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর জীবন বৃত্তান্ত নিয়ে। তাই অনেক শিক্ষার্থীরা এই জীবন বৃত্তান্ত অগত থাকেন। তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের এই প্রতিবেদনে এখন তুলে ধরা হবে তার ছোটবেলার কাহিনী থেকে শুরু করে মুক্তিযুদ্ধে অবদান পর্যন্ত।

শিশু দিবসের রচনা

যারা এই রচনা দেখতে আগ্রহী তারা উপরের এই ছবিগুলো থেকে দেখে নেবেন। যারা রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে তাদের জন্য এই প্রতিবেদনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে যে প্রতিবেদনটি তুলে ধরা হচ্ছে এখানে শিশু দিবসের রচনা রয়েছে আর এটি সম্পূর্ণ আনকমন অনলাইনের অনলাইন রচনা থেকে। সুতরাং আপনি যদি আনকমন এই রচনাগুলো প্রতিনিয়ত পেতে চান তাহলে অবশ্যই আমাদের শিক্ষা খবর ক্যাটাগরি পড়বেন আপনারা। আমাদের এই পত্রিকায় তুলে ধরা হয়ে থাকে সকল শিক্ষা ক্যাটাগরিতে বিভিন্ন ধরনের শিক্ষা খবর গুলো।

অন্যান্য-

Share This Article