চিনির দাম প্রতি বস্তায় বৃদ্ধি পেয়েছে ৭০ টাকা করে

Jahid Hasan

আরো বৃদ্ধি পেতে যাচ্ছে চিনির দাম। ইতিমধ্যে বস্তা প্রতি চিনির দাম বেড়ে গিয়েছে ৭০ টাকা। রমজানের আগে আরো বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা হয়েছে বলে জানানো হয়েছে। তবে এ ব্যাপারে সরকারের নির্ধারিত দামের বাইরে গেলে প্রয়োজনে পদক্ষেপ এবং আইনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

চিনি প্রতি বস্তায় বৃদ্ধি পেয়েছে ৭০ টাকা করে

পাইকারি দরে চিনি বস্তা হয়ে থাকে সাধারণত ৫০ কেজি করে। বর্তমান পর সময় পর্যন্ত এর দাম স্বাভাবিক থাকলেও বেশ অস্বাভাবিক হয়ে গিয়েছে। কারণ গত পরশু রাতে চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার চিনির গলে আগুন লেগে প্রায় কয়েক লক্ষ কেজি চিনি পুড়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয় অনেকগুলো। আর এই চিনি সংকটকে কাজে লাগিয়ে অসাধু সিন্ডিকেটরা দাম বাড়িয়ে দিয়েছে।

কয়েকটি মাধ্যম থেকে জানা যায় হঠাৎ করে এখানে আগুন লেগে যায় তবে এই জিনিসগুলো ছিল সম্পূর্ণ অপরিশোধিত। এগুলো পরিশোধিত করে বাজারে আসতে প্রায় কয়েক সপ্তাহ সময় লেগে যেত। আর এই সময়ের মধ্যে চিনিট ভাড়া সম্পূর্ণ ও যৌক্তিক। এমনটাই বলছেন সংশ্লিষ্ট কাজে যুক্ত থাকা ব্যক্তিরা। আর যে কোম্পানিতে আগুন লেগেছে সেটি হচ্ছে এস আলম গ্রুপের মালিকানাধীন। ধারণা করা হচ্ছে দুইটি ইউনিটের মধ্যে একটি ইউনিট পড়ে গেছে আরেকটা ইউনিটের চিনে এক থেকে দুই দিনের মধ্যে সরবরাহ করা হবে।

অন্যান্য প্রতিবেদন: সয়াবিন তেলের দাম নির্ধারণ করে দেয়া হয়েছে আবার নতুন করে

Share This Article