অ্যাপল ল্যাপটপ, Apple MacBook Air 13.3-Inch Retina Price

Jahid Hasan

আজকে আমরা নতুন মডেলের একটি ল্যাপটপ নিয়ে হাজির হয়েছি। ল্যাপটপের মডেল হচ্ছে Apple MacBook Air 13.3-Inch Retina. আজকের এই প্রতিবেদনে অ্যাপল ল্যাপটপ সংক্রান্ত তথ্যগুলো জানতে পারবেন মডেলের। চলুন দেখে নেই এই মডেল সংক্রান্ত তথ্যগুলো।

অ্যাপল নতুন ল্যাপটপ রিলিজ হওয়া মানেই কেবল ভক্তদের কাছে দারুন একটি উপহার। কেননা এই ব্র্যান্ডের ল্যাপটপগুলো চোখ বন্ধ করে কেনা যায়। শতভাগ সিকিউর এবং ব্যবহারে ভালো পারফরম্যান্স পাওয়া যায় বলে এত জনপ্রিয়তা এবং চাহিদা। যতদূর যাচ্ছে তত এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে এবং চাহিদাগুলো আসছে। সাম্প্রতিক সময়ে নতুন নতুন মডেল নিয়ে এসেছে এই ম্যাকবুক। তার মধ্যে কত কয়েক মাস আগে নতুন একটি মডেল বাজারে এসেছে যা বাংলাদেশসহ আন্তর্জাতিক বিশ্বের ব্যাপক সাড়া ফেলেছে। আসুন এখন আমরা এই মডেল সম্পর্কে দেখে নেই নিচে থেকে।

Apple MacBook Air 13.3-Inch Retina Price

এই ল্যাপটপটির দাম জানার পূর্বে আমরা ল্যাপটপে বিভিন্ন ধরনের স্পেসিফিকেশন সম্পর্কে জানব। অর্থাৎ একটি ল্যাপটপ কেনার করবে যে বিষয়গুলো জানা বেশি গুরুত্বপূর্ণ সে বিষয়গুলোই খুঁটিনাটি সব দেখে নেব এখান থেকে।

এখানে ব্যবহার করা হয়েছে ১৩.৩ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে LED-backlit Retina. যার মাধ্যমে একজন ব্যবহারকারী ডিসপ্লে পারফরম্যান্স পাবে অনেক ভালো। সচরাচর সাধারণ ল্যাপটপগুলোতে এই ধরনের ডিসপ্লে দেওয়া হয় না। আর এই ল্যাপটপে দেওয়া হচ্ছে 8 GB Ram এবং 256 GB Rom. অর্থাৎ এর মাধ্যমে একজন ব্যবহারকারী ল্যাপটপের হার্ডওয়ার পারফরম্যান্স খুব ভালো পাবেন। কেননা আর জি বি রামের সঙ্গে যদি ২৫৬ জিবি এসএসডি থাকে তাহলে অবশ্যই সুপারফাস্ট হবে ঐ ল্যাপটপ। ব্যবহার করা হয়েছে প্রসেসর হিসেবে Apple M1 chip with 8-core CPU and 7-core GPU. যা অ্যাপল ভার্সনের কাজ সর্বশেষ আপডেট। পরবর্তী সময়ে এই ম্যাকবুক আপডেট করে নিতে পারবেন একজন ব্যবহারকারী। Apple 7-core GPU গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়েছে। এর মাধ্যমে আধুনিক গেম এবং গ্রাফিক্সের কাজ করা সম্ভব হবে।

এখন আসি এই ল্যাপটপটির দামের কথা। Apple MacBook Air 13.3-Inch Retina Price In Bangladesh মাত্র ৯৫ হাজার টাকা। সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে এর দামের পরিবর্তন ঘটতে পারে। আর যদি রিভিউ এর কথা আসে তাহলে সে ক্ষেত্রে অবশ্যই আপনারা নিজের ভিডিও থেকে দেখে নিতে পারেন। আর ম্যাকবুক ব্যবহার ের ক্ষেত্রে কোন রিভিউ এর প্রয়োজন হয় না এ বিষয়টি সবারই জানা রয়েছে। কেননা অ্যাপল ব্র্যান্ড সারা পৃথিবী জুড়ে সবচেয়ে বেশি পণ্য বিক্রি করেছে এবং সুনাম রয়েছে। এরকম আরো অন্যান্য ব্র্যান্ডের ল্যাপটপ এবং ecument এর দাম গুলো জানতে হলে অবশ্যই আমাদের বিডি প্রাইস ক্যাটাগরী পড়ুন।

অন্যান্য- ১০টি সেরা ল্যাপটপ 

Share This Article