Hamko 120 Amp Battery Price

Jahid Hasan

আজকে আমরা নিয়ে হাজির হয়েছি Hamko 120 Amp Battery নিয়ে। অর্থাৎ এখান থেকে একজন পাঠক করতে পারবেন হ্যামকো ১২০ এম্পিয়ার ব্যাটারির দাম এবং অন্যান্য সকল গুরুত্বপূর্ণ বিষয়গুলো।

বর্তমান সময়ে বিভিন্ন চাকা বিভিন্ন প্রয়োজনে ব্যাটারির চাহিদা বেড়ে গিয়েছে। কেননা কারেন্টের লোডশেডিং এর কারণে আইপিএস অথবা সোলারের জন্য ব্যাটারি কেনার আগ্রহ প্রকাশ করছে। আর যারা উন্নত মানের এবং শক্তিশালী ব্যাটারি কিনতে চান তাদের জন্যই আমাদের আজকের এই প্রতিবেদন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা এখান থেকে দেখতে পারবেন উক্ত ব্যাটারির সকল গুরুত্বপূর্ণ বিষয়গুলো। অর্থাৎ ব্যাটারি কেনার পূর্বে যে বিষয়গুলোর উপর নজর দিতে হয় সে সকল বিষয়ের উপর সকল তথ্য তুলে ধরা হচ্ছে এখন। যাতে করে আপনারা সঠিক করলে সঠিক ব্যাটারী নির্বাচন করতে পারেন এবং কিনতে পারেন। চলুন তাহলে এখন আমরা চলে যাই আলোচনার মূল প্রসঙ্গে এখনো দেখে নেই গুরুত্বপূর্ণ তথ্যগুলো।

Hamko 120 Amp Battery Price

এই ধরনের ব্যাটারির দাম জানার পূর্বে আমরা এই ব্যাটারী বিভিন্ন স্পেসিফিকেশন গুলো দেখে নেব। আমরা এখন এই ব্যাটার নিয়ে আলোচনা করছি সেটি হচ্ছে মূলত এসিড ব্যাটারি। অনেকেই বলে থাকে এটি পানি ব্যাটারি। পাউডার ব্যাটারি তুলনা এই ব্যাটারির অনেক শক্তিশালী হয়ে থাকে দামের দিক থেকেও বেশি। মূলত এটি হচ্ছে ১২০ এম্পিয়ারের ব্যাটারি যা ১২ ভোল্ট। এটি ব্যবহার করা হয়ে থাকে বিভিন্ন ধরনের অটো রিক্সা এবং আইপিএস গুলোতে। এছাড়াও সোলার গুলোতে এই ব্যাটারি ব্যবহার করলে প্রচন্ড পরিমাণে ব্যাকআপ পাওয়া যায়। অর্থাৎ সর্বোচ্চ পরিমাণ সময় পর্যন্ত ব্যাকআপ পেতে হলে আপনারা এই ধরনের ব্যাটারি নিতে পারেন।

আপনাকে জানার আগ্রহ পোষণ করেন এই ধরনের ব্যাটারীতে কোন ধরনের ফ্যান ব্যবহার করা যায়। সরাসরি ব্যবহার করতে হলে এখানে dc ফ্যান এবং লাইট গুলো ব্যবহার করতে হবে। আর যদি দামের দিক থেকে জানতে চান তাহলে এই ধরনের ব্যাটারি দাম শুরু হয়ে থাকে ১৩ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত। তবে অনেকেই Hamko 120 Amp Battery পুরাতন ব্যাটারিগুলো দিতে চান। সেক্ষেত্রে এর দাম হয়ে থাকে আট হাজার থেকে দশ হাজার টাকার মধ্যে। তবে যাই হোক সব সময় নতুন ব্যাটারিগুলো নিতে চেষ্টা করবেন এবং পুরাতন ব্যাটারি নিলে তার বোর্ড পরিমাপ করে নিতে হবে।

অন্যান্য প্রতিবেদন- Hamko 200 Amp Battery

Share This Article