Hamko 200 Amp Battery Price, হ্যামকো ১২ ভোল্ট ব্যাটারির দাম

Jahid Hasan

বর্তমানে ব্যাটারি চাহিদা প্রচন্ড পরিমাণ বেড়ে গিয়েছে। অর্থাৎ যারা বিভিন্ন ব্র্যান্ডের ব্যাটারিগুলো কিনতে আগ্রহে তাদের জন্য আজকের এই প্রতিবেদনে রয়েছে Hamko 200 Amp Battery Price নিয়ে। অর্থাৎ এই প্রতিবেদনায় হ্যামকো ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে জানতে পারবেন একজন পাঠক।

বর্তমান সময়ের ব্যাটারির চাহিদা রয়েছে অনেক বেশি। ডিলিট করে যারা সোলার ব্যবহার করেন অথবা আইপিএস তৈরি করতে চাচ্ছেন তাদের জন্য উপযুক্ত একটি ব্যাটারি পাবেন এখানে থেকে। বর্তমানে লোডশেডিং এর পরিমাণ বৃদ্ধি পেয়েছে যার কারণে অনেকেই জানতে আগ্রহী কিভাবে আইপিএস বানাতে হয় অথবা ছোলার ব্যাটারি সংযুক্ত করতে হয়। আমরা যে ব্যাটারির কথা আলোচনা করছি আজকে সেটি হচ্ছে সোলার ব্যাটারি অথবা আইপিএস ব্যাটারি। এছাড়াও যারা অটো রিক্সাতে ব্যবহার করতে ইচ্ছুক তারা এই ধরনের ব্যাটারি ব্যবহার করতে পারেন। কেননা এই সকল শক্তিশালী ব্যাটারি দিয়ে অটো রিক্সা গুলো তৈরি করা হয়। সুতরাং আপনারা যে কাজে ব্যবহার করেন না কেন এই ব্যাটারী রয়েছে প্রচুর চাহিদা। চলুন এখন আমরা এই ব্র্যান্ডের ব্যাটারিতে তথ্যগুলো দেখে নেই।

Hamko 200 Amp Battery Price

এই ব্র্যান্ডের বিভিন্ন ধরনের মডেলের ব্যাটারি থাকলে অন্যতম একটি ব্যাটারি হচ্ছে ২০০ এম্পিয়ারের। অর্থাৎ যারা শক্তিশালী আইপিএস তৈরি করতে ইচ্ছুক কিংবা ভালো ব্যাকআপ পেতে তারা এটি ব্যবহার করতে পারেন। যদি দামের কথা হিসাব করা হয় তাহলে এর দাম এভারেজ ৩০ হাজার টাকা পড়ে। দোকান অথবা ডিলার অনুসারে এর দাম পড়বে ২৮ হাজার থেকে ৩০ হাজার টাকা পর্যন্ত। মূলত এটি হচ্ছে এক ধরনের এসিড ব্যাটারি। দীর্ঘ সময় পর্যন্ত আপনাকে অন্যান্য ব্যাটারি তুলনায় বেশি ব্যাকআপ দিবে।

শক্তিশালী অটো একসাথে এই ধরনের ব্যাটারি দেওয়া হয়ে থাকে। আর যদি এই ধরনের ব্যাটারি দিয়ে সরাসরি কেউ কোনো ইলেকট্রনিক্স পণ্য চালাতে চায় সেক্ষেত্রে ব্যবহার করতে হবে ডিসি লাইনের ইলেকট্রনিক্স পণ্যগুলো। তাহলে সরাসরি চালাতে পারবে। আর আইপিএস তৈরীর ক্ষেত্রে তারা সরাসরি এসির যন্ত্রপাতি গুলো ব্যবহার করতে পারেন। অনেকে জানতে চান এ ধরনের ব্যাটারির ওজন কত হয়ে থাকে। এই সকালে ব্যাটারির ওজন সাধারণত 60 থেকে 70 কেজি হয়ে থাকে। আর ব্যাটারি দীর্ঘমেয়াদি হয় আর যদি বিক্রি করার প্রয়োজন হয় সে ক্ষেত্রে ওজন অনুসারে বিক্রি করা সম্ভব হয়। যেমন প্রতি কেজি Hamko 200 Amp Battery Price 200 Tk করে বিক্রি করতে পারবেন পুরাতনগুলো।

অন্যান্য প্রতিবেদন: সেইফ ১২ ইঞ্চি ফ্যানের দাম

Share This Article