সেইফ ১২ ইঞ্চি ফ্যানের দাম, Safe 12 inchi Solar Fan

Jahid Hasan

আমাদের এই আজকের আর্টিকেলে নিয়ে হাজির হয়েছে সেইফ ১২ ইঞ্চি ফ্যানের দাম সম্পর্কে। অর্থাৎ যে সকল পাঠকরা Safe 12 inchi Solar Fan কিনতে আগ্রহী তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদন অত্যন্ত বেশি গুরুত্বপূর্ণ। চলুন এখন আমরা এই ফ্যান সম্পর্কে তথ্যগুলো দেখে নেই।

বর্তমান সময়ে সোলার ফ্যানের চাহিদা পেয়েছে অনেক বেশি। যতদিন যাচ্ছে তত এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। কেননা বৈদ্যুতিক সমস্যার কারণে মানুষ এখন সোলার ব্যবহার করছে অথবা ব্যবহার করছে বিভিন্ন ধরনের ব্যাটারিগুলো। এই ধরনের ফ্যানগুলো ১২ ভোল্টের যে কোনো ব্যাটারিতে চালাতে পারবে একজন ব্যবহারকারী। অর্থাৎ যারা ব্যাটারি দিয়ে ফ্যান চালাতে আগ্রহে তাদের জন্য এই ধরনের ফ্যানগুলো একদম পারফেক্ট। তবে কেন এই ব্র্যান্ডের ফ্যান আলোচনা করছি তাই জানাবো আজকের এই প্রতিবেদনে। চলুন এখন আমরা এই ধরনের ফ্যান সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলো জেনে নেই। মূলত সেই হচ্ছে একটি মডেলের নাম। আর এর মূল কোম্পানি হচ্ছে ওয়ালটন। অর্থাৎ বাংলাদেশের যে বড় ইলেকট্রনিক্স কোম্পানি রয়েছে তার প্রোডাক্ট এটি। যার কারণে অত্যন্ত ভালো পারফরম্যান্স পাওয়া যায় এটি ব্যবহার করে।

সেইফ ১২ ইঞ্চি ফ্যানের দাম

অর্থাৎ যারা walton ফ্যান কিনতে আগ্রহী তাদের জন্য এটি একদম উপযুক্ত একটি ফ্যান। কেননা এটা হচ্ছে ওয়ালটনের ব্র্যান্ডের একটি ফ্যান। যারা ওয়ালটনের ফ্যান কিনতে চাচ্ছেন তারা অবশ্যই এই মডেলটি নিতে পারেন। কেউ যদি ওয়ালটন কিনতে আগ্রহী হয় তাহলে দেখতে পারেন অবশ্যই এটি এটি। মূলত এই ফ্যানে একজন ব্যবহারকারী পাচ্ছেন 12 ইঞ্চি পাখা যুক্ত ফ্যান। এছাড়াও রয়েছে একটি শক্তিশালী মোটর যার মাধ্যমে দ্রুত গতিতে বাতাস প্রবাহিত করবে আপনাকে। তবে এ পাখাগুলো প্লাস্টিক যার মাধ্যমে শীতল বাতাস পাওয়া সম্ভব হয়।

এখন কথা হচ্ছে এই ফ্যানটি কিসে কিসে চালাতে পারবেন সে বিষয় সম্পর্কে। মূলত এটি দুই ধরনের ফ্যান হয়ে থাকে। একটি হচ্ছে এসি ফ্যান আর আরেকটি হচ্ছে ডিসি ফ্যান। যারা বাসা বাড়িতে কারেন্টের লাইনে চালাতে ইউসুফ তারা সবসময় এসি ফ্যান কিনবেন। আর যারা ব্যাটারী অথবা ছোলার ব্যবহার করতে ইচ্ছুক তারা সবসময় ডিসি কিনবেন। অর্থাৎ আপনি যদি এই ফ্যানটি ব্যাটারীতে চালাতে চান তাহলে অবশ্যই আপনাকে ডিসি ফান কিনা সরাসরি ব্যাটারিতে চালাতে পারবেন।

এই ফ্যানগুলো সাধারণত হয়ে থাকে ১৩০০ থেকে ১৫০০ টাকার মধ্যে। বিভিন্ন দোকান এবং ক্যাটাগরি অনুসারে এর পার্থক্য হয়ে থাকে। সর্বোচ্চ মূল্য ১৫০০ টাকা এবং সর্বনিম্ন মূল্য ১৩০০ টাকা হয়। ১২ ইঞ্চি সোলার ফ্যান ছাড়াও আরো অন্যান্য ফ্যানের দাম এবং বিষয় সম্পর্কে জানতে হলে আমাদের BD Price Category পড়বেন।

অন্যান্য প্রতিবেদন: ভিশন চার্জার ফ্যান দাম ১৪ ইঞ্চি

Share This Article