ওয়ালটন ৪৮ ইঞ্চি সিলিং ফ্যান, BLDC Comfort Ceiling Fan

Jahid Hasan

আজকে আমরা আবারও হাজির হয়েছি ওয়ালটন ৪৮ ইঞ্চি সিলিং ফ্যান নিয়ে। তবে এর মডেল হচ্ছে BLDC Comfort Ceiling Fan. আমরা এই ফ্যানের দাম এবং অন্যান্য স্পেসিফিকেশনগুলো দেখে নেব।

বর্তমান সময়ের চারদিকে গরমের উত্তাপে শীতল বাতাস পেতে সবার মন চায়। কিন্তু প্রাকৃতিক পরিবেশের মত ঠান্ডা বাতাস পাওয়া সম্ভব হয় না। আপনি চাইলে এরকম ঠান্ডা হাওয়া পেতে পারেন। সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই দিতে হবে একটি বৈদ্যুতিক পাখা। সব বৈদ্যুতিক পাখায় একই রকম শীতল বাতাস পাবেন না আপনি। বাংলাদেশের যতগুলো ফ্যান কোম্পানি রয়েছে তার মধ্যে অন্যতম একটি হচ্ছে ওয়ালটন। এটি হচ্ছে বাংলাদেশের দেশীয় পণ্য। প্রতি বছর প্রায় কয়েক লক্ষ পিস ফ্যান বিক্রয় হয়ে থাকে এটি। সোলার ফ্যান এবং চার্জার ফ্যান থেকে শুরু করে এদের রয়েছে সিলিং ফ্যানগুলো। যদিও আমাদের ওয়েবসাইটে ইতিপূর্বে আলোচনা করা হয়েছে চার্জার ফ্যান এবং অন্যান্য ফ্যান সম্পর্কে তথ্যগুলো। তবে আজকের এই প্রতিবেদনে আমরা জানবো এই ছেলেটার সম্পর্কে তথ্যগুলো।

BLDC Comfort Ceiling Fan Price

এখন যে ফ্যানের কথা উল্লেখ করা হচ্ছে এটি হচ্ছে মূলত ওয়ালটনের নতুন মডেলের একটি ওয়ালটন সিলিং ফ্যান। মূলত এই ফ্যানটির পাখার সাইজ হচ্ছে ৪৮ ইঞ্চি। তাই একে ৪৮ ইঞ্চি সাইজের ফ্যান বলা হয়ে থাকে। এখানে ব্যবহার করা হয়েছে অত্যন্ত আধুনিক টেকনোলজি সম্পূর্ণ প্রযুক্তিগুলো। এছাড়াও দেয়া হয়েছে দুর্দান্ত স্মার্ট ব্লেড। যার মাধ্যমে শীতল বাতাস পাওয়া যাবে খুব আরামদায়ক হবে।

আর টেকনিক্যাল বিষয় বিবেচনা করলে এতে দেওয়া হয়েছে ৯০ ভোল্ট থেকে ৩০০ ভোল্ট পর্যন্ত। অর্থাৎ একদম কম ভোল্টেজ থেকে চলতে পারবে আবার বেশি ভোল্টেজ আসলেও ফ্যানটি নষ্ট হবে না। অর্থাৎ ভোল্টেজ যে পরিমাণ বৃদ্ধি পেলে অন্যান্য ফ্যান যেখানে দ্রুত নষ্ট হয়ে যায় আর সেটি নষ্ট হবে না এই ধরনের ফ্যানে। মোট কথা হচ্ছে অতিরিক্ত বডিতে নষ্ট হওয়ার সম্ভাবনা একদমই কম। অন্যদিকে আকর্ষণের ব্যাপার হচ্ছে এটি সুইচের মাধ্যমে পাশাপাশি সরাসরি রিমোট কন্ট্রোল এর মাধ্যমে অন অফ করা যাবে এবং গতি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। অর্থাৎ টিভি চ্যানেলের মত এখানেও রিমোট দে পুরোপুরি কন্ট্রোল করার সুযোগ রয়েছে BLDC Comfort Ceiling Fan এ. আর যদি দামের কথা উল্লেখ করা হয় তাহলে এ ফ্যানের দাম হচ্ছে ৫৪৯০ টাকা। যদি এই ফ্যানটি কিনতে চান তাহলে নিকটস্থ আপনার প্লাজার নিকট যান অথবা যে কোন ওয়ালটন শোরুম থেকে নিতে পারেন।

অন্যান্য প্রতিবেদন- Walton Super Saver ceiling Fan Price

Share This Article