ভিশন এয়ার কুলার VISION Evaporative Air Cooler Price

Jahid Hasan

আমরা আজকে হাজির হয়েছি ভিশন এয়ার কুলার নিয়ে। এই ব্র্যান্ডের বিভিন্ন ধরনের মডেল থাকলেও VISION Evaporative Air Cooler 35 Liter Super Cool এই মডেলটি বেশ জনপ্রিয়তা অর্জন করেছে ব্যবহারকারীদের কাছে।

বাংলাদেশের আবহাওয়া তাপমাত্রা বৃদ্ধি পেয়ে গেছে প্রায় কয়েক গুণ। অর্থাৎ পূর্বে বছরগুলোতে আবহাওয়া তাপমাত্রা ছিল এই সময় সর্বোচ্চ ৩৮ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। কিন্তু বর্তমানে তা তাপমাত্রা বৃদ্ধি পেয়ে সব সময় থাকতে প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে। ঢাকা শহর এবং এর আশেপাশের কিছু অঞ্চলগুলোতে দেখা ৪২ দিয়েছে পর্যন্ত তাপমাত্রা। যার কারণে আবহাওয়া বেশ জটিল হয়ে পড়েছে সাধারণ মানুষের কাছে। এদিকে লোডশেডিং এর পরিমাণ বৃদ্ধি পেয়েছে যার কারণে অনেকটাই ভোগান্তির মুখে রয়েছে অনেকেই। কিন্তু এ লোডশেডিং থেকে বাঁচতে অনেকেই চার্জার ফ্যান অথবা সোলার ব্যবহার করছে। এত বিশাল তাপমাত্রায় নিজেদেরকে নিয়ন্ত্রণ করতে পারছে না এই সকল বাতাসেও। মানুষের গা কে শীতল করতে পারে একমাত্র শীতল প্রাকৃতিক বাতাস অন্যদিকে এয়ারকন্ডিশন। কিন্তু সবার পর্যাপ্ত পরিমাণ বাজেট না থাকার কারণে এয়ারকন্ডিশনগুলো কিনতে পারেন না। কিন্তু যাদের বাজেট মিড লেভেল রয়েছে তাদের জন্য রয়েছে এয়ারকুলার।

VISION Evaporative Air Cooler Price

যদি কারো বাজেট ১০০০০ টাকায় কিংবা এর আশেপাশে হয়ে থাকে তাহলে এই এয়ার কুলারটি নিতে পারেন। এটি আপনাকে দেবে অত্যন্ত শীতল বাতাস এবং আপনার রুমকে দ্রুত করবে এসির মত ঠান্ডা। তবে এদের মত দ্রুত ঠান্ডা না করতে পারলেও আপনার শরীর এবং মন জোড়ানোর মতো ঠান্ডা করবে খুব সহজে। যদি অল্প সময়ের মধ্যে ঠান্ডা বাতাস পেতে চান তাহলে অবশ্যই এটি নিতে পারেন।

ব্যবহারকারীদের সুবিধার্থে এখানে ব্যবহার করা হয়েছে এলইডি গ্লাস যাতে সকল কিছু দেখতে পারবেন মনিটরের মত করে। এছাড়াও রয়েছে একটি শীতল পাখা যার মাধ্যমে ঠান্ডা বাতাস প্রবাহিত হবে। এর মধ্যে শুধুমাত্র হালকা ঠান্ডা পানি দিলে প্রচুর পরিমাণে ঠান্ডা হাওয়া বের হওয়া শুরু করবে। অনেকে মনে করেন এটি প্রচুর পরিমাণে কারেন্ট অপচয় করে। মোটেও তা নয়। এতে ব্যবহার করা হয়েছে 15 ওয়াটের কনফিগারেশন। যার মাধ্যমে অল্প পরিমাণই বিদ্যুৎ অপচয় হয়ে থাকে। এতে ব্যবহার করা হয়েছে কয়েকটি ভলিউম সিস্টেম যার মাধ্যমে বাতাস কমানো বাড়ানো যাবে। VISION Evaporative Air Cooler 35 Liter Super Cool দিচ্ছে এক বছরের ওয়ারেন্টি। এর মাধ্যমে দীর্ঘ সময় পর্যন্ত সার্ভিস পাবেন সরাসরি ভিশন কোম্পানি থেকে। অনলাইন অন্যান্য ব্র্যান্ডের এয়ার কুলার সম্পর্কে দেখতে হলে আমাদের পত্রিকা নিয়মিত পড়ুন।

More: ৫ হাজার টাকায় ওয়ালটন এয়ার কুলার

Share This Article