প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপ অনুষ্ঠিত হবে আগামী জানুয়ারি মাসে

Jahid Hasan

শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপ অনুষ্ঠিত হবে আগামী জানুয়ারি মাসের শেষের দিকে অথবা প্রথম দিকে। জীবনটায় উল্লেখ করা হয়েছে নিয়োগ প্রতিষ্ঠানের থেকে।

প্রাথমিক শিক্ষক পরীক্ষায় আবেদন করেছিলেন তারা এদের প্রস্তুতিকে আরো বাড়িয়ে দিতে পারেন। কারণ গত 8 ডিসেম্বর প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে প্রথম ধাপে। অংশগ্রহণ করেছিল বরিশাল, সিলেট এবং রংপুর বিভাগের সকল জেলার পরীক্ষার্থীরা। সেখানে প্রতিটি সিট এর বিপরীতে প্রায় ১৩০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এটির বিভাগ থেকে শূন্য পদগুলোতেই লোক নেওয়া হবে। প্রথম ধাপের পরীক্ষাটিতে মোট আবেদন করেছিল ৩ লক্ষা ৬০ হাজারের অধিক। আর এখানে মোট শুন্য পদ ছিল ২৭৭২টি। তবে কোটার সুবিধার্থে এগিয়ে থাকবে পুরুষদের তুলনায় নারীরা বেশি।

শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপ অনুষ্ঠিত হবে আগামী মাসেই

প্রথম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর দ্বিতীয় ধাপের পরীক্ষার জন্য অপেক্ষা করছে হাজার হাজার শিক্ষার্থীরা। পরীক্ষায় অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আগামী কয়েক দিনের ভিতরে নেই। কেননা খুব শীঘ্রই অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী দ্বাদশ সংসদ নির্বাচন। তাই সে সময় পরীক্ষা নেওয়া সম্ভব নয় তাই জানুয়ারির শেষ সপ্তাহের দিকেই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা উল্লেখ করা হয়েছে। অন্যদিকে ফেব্রুয়ারি মাসে হতে পারে এসএসসি পরীক্ষা তাই তার পূর্বে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের মধ্যেই হতে পারে এই পরীক্ষাটি। তাই পরীক্ষার্থীদেরকে সেই বিষয়ে ভেবেই প্রস্তুতি গ্রহণ করতে বলা হয়েছে।

এবারের দ্বিতীয় ধাপে অংশগ্রহণ করবে খুলনা, ময়মনসিংহ এবং রাজশাহী বিভাগের প্রার্থীরা। আর তৃতীয় ধাপে পরীক্ষায় অংশগ্রহণ করবে চট্টগ্রাম এবং ঢাকা বিভাগের পরীক্ষার্থীরা। তৃতীয় ধাপের পরীক্ষা এসএসসি পরীক্ষার পরেই মার্চে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন। কেননা কোন পাবলিক পরীক্ষার মাঝখানে এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়া সম্ভব না। শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপ অনুষ্ঠিত হবে আগামী মাসে সেভাবেই প্রস্তুতি গ্রহণ করুন আপনারা। আমাদের ওয়েবসাইটে নিয়মিত প্রকাশিত করা হয় বিভিন্ন ধরনের চাকরির প্রস্তুতি সাজেশন এবং অন্যান্য গাইডগুলো। পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটের শিক্ষা খবর ক্যাটা করে দেখবেন।

More: প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের আন্দোলন

Share This Article