বইমেলাতে টিপু সুলতান ইন্টারভিউ

Jahid Hasan

বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ব্যাপক আলোচনার শিকার হচ্ছে টিপু সুলতান। মূলত বইমেলাতে টিপু সুলতান ইন্টারভিউ সবচেয়ে ভাইরাল হয়েছে। আজকে আমরা সেই ইন্টারভিউ এর কিছু ভিডিও ফুটেজ আপনাদের সামনে তুলে ধরবো এবং তার সম্পর্কে বেশ কিছু তথ্য গুলো তুলে ধরার চেষ্টা করব।

প্রতিবছর ফেব্রুয়ারির প্রথম থেকে শুরু হয় বইমেলা। আর এটি মূলত আয়োজন করা হয়ে থাকে ভাষা দিবসকে কেন্দ্র করে। বিভিন্ন লেখকরা এই সময় বই প্রকাশিত করে এবং পাঠকরা এই মেলাতে ঘুরতে চান। বইমেলাতে ঘুরতে গিয়ে অনেকেই কিনে নেন নানা ধরনের বইগুলো এবং পছন্দের লেখকের বই। ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত করা হয়েছে বইমেলা সংক্রান্ত যাবতীয় সকল তথ্য। এই তথ্যগুলো জানতে হলে অবশ্যই আমাদের নিচের দেওয়া প্রতিবেদনে প্রবেশ করুন।

টিপু সুলতান বইমেলার ইন্টারভিউ

কিন্তু বইমেলার অনুষ্ঠিত হওয়ার প্রথম দিক থেকে একটি নাম সবার মুখে আসছে সেটি হচ্ছে এই নামটি। মূলত প্রথম দিকে দেখা যায় তিনি বেশ একজন শিক্ষার্থীকে ইংরেজি থেকে বাংলায় অনুবাদ করতে বলে। যেমন বলা হয়ে থাকে কলেজের বাংলা কি, তারপর জিজ্ঞাসা করা হয় জাতীয় এর ইংরেজি কি এই বিষয়টি। এভাবে প্রশ্ন করার কারণে প্রথম থেকে বেশ ভালই হয়েছিল পরবর্তী সময়ে বিরম্বনাতে পড়ে গিয়েছিল সাধারণ শিক্ষার্থীরা যারা এখানে ঘুরতে গিয়েছিলেন।

তিনি বলেন যে সঠিক উত্তর দিতে পারবে তাকে ফ্রিতে বই। এভাবেই চলছিল কিন্তু হঠাৎ করেই সেখানে দেখা যায় বিপরীত প্রতিক্রিয়া। কিছু ব্যক্তি সেটা তাকে উল্টো প্রশ্ন করে এবং সেখানে আটকে যায়। থেকেই ব্যাপক সমালোচনার শিকার হয়ে যান তিনি। সাধারণ দর্শকরা বলেন তিনি অনেক বিষয়ে জানেন না সেটি স্বীকার করেন না। বেশ কয়েকটি ইন্টারভিউতে পরবর্তীতে সময় দেখা যায় তাকে ইংরেজিতে প্রশ্ন করা হয়ে থাকে। বেশ অপ্রিতিকর মধ্যে পড়ে যায়।

আপনারা যারা টিপু সুলতান ইন্টারভিউ দেখতে চান তারা অবশ্যই উপরে দেওয়া ভিডিও দেখবেন। তাহলে আপনারা অনেক কিছু জানতে পারবেন তার সম্পর্কে। এরকম আরো সকল বিষয় সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের পত্রিকা নিয়মিত পড়বেন।

পড়ুন: মুশতাক তিশা বইমেলা ঘটনা

Share This Article