শীতের সময় বেশি বিয়ে হয় কেন

Jahid Hasan

অন্যতম একটি ঘটনা শীতের সময় বেশি বিয়ে হয় কেন এই বিষয়টি জানার জন্য আগ্রহ থেকে অনেকের। এই বিষয়টি আমাদের কাছে সবচেয়ে বেশি নজরে পড়েছে। সেই বিষয়টি আপনাদের সামনে খোলামেলা ভাবে তুলে ধরব।

বাচ্ছা থেকে বৃদ্ধ বয়স পর্যন্ত সবাই জানে শীতের সময় তুলনামূলকভাবে বেশি দিয়ে অনুষ্ঠিত হয়ে থাকে। যতটা বিয়ে গরমকালে উপভোগ না করে তার চেয়ে কয়েকগুণ উপভোগ করে শীতের দুই থেকে তিন মাসের মধ্যে। এ নিয়ে বৃদ্ধ থেকে বয়স্ক পর্যন্ত সবার জানার আগ্রহ প্রায় সর্বোচ্চ লেভেলে। আসুন আজকে আপনাদেরকে এই বিষয় সম্পর্কে একদম পরিপূর্ণ ধারণা দিয়ে যাই যাতে করে কোন ধরনের আগ্রহ না থেকে এ বিষয়ে।

শীতের সময় বেশি বিয়ে হয় কেন

অনেকে মনে করে এর মধ্যে নেগেটিভ কোন ধারণা রয়েছে কিন্তু সেটি মোটেও নয়। মূলত শীতকালে বিয়ে হওয়ার বেশ কয়েকটি কারণ রয়েছে সেটি সম্পূর্ণ পজেটিভ। এখন এই বিষয়গুলো জেনে নেই কি কি পজেটিভ দিক রয়েছে সেটি।

বিয়ের আয়োজন এবং খাবার দাবার

একটি বিয়ের অন্যতম ব্যবস্থাপনার মধ্যে পড়ে যায় বিয়ের আয়োজন এবং খাবারের তালিকা। কারণ বিয়ে মানেই জমকালো আয়োজন হবে এবং নানা আইটেমের খাবার তৈরি করা হবে। শীতের সময় দেখা যায় বিভিন্ন ধরনের খাবারের আইটেম খুব সহজে তৈরি করা যায় এবং দীর্ঘ সময় পর্যন্ত সংরক্ষণ করে রাখা সম্ভব হয়। যার ফলে কোন ধরনের খাবার নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে না এবং প্রয়োজনে গরম করে দিয়ে পুনরায় দেওয়া যায় অতিথিদেরকে।

অর্থাৎ বিয়ের খাবারের মান সবসময় বজায় রাখতে এবং নষ্ট না হওয়ার ভয়ের জন্য শীত একদম পারফেক্ট। শীতের সময় বেশি বিয়ে হয় কেন এটি তার অন্যতম একটি কারণ। আবার বিয়ে বাড়িতে যে আয়োজন করা হয় সেখানে শীতের সময় সকল আয়োজন গুলো ঠিক থাকে এবং সবকিছুই শান্তিপূর্ণভাবে করা যায়।

সাজগোজ

অন্যতম আকর্ষণ হচ্ছে বর কনের সাজ‌। শুধুমাত্র তাদের নয় এখানে যারা অংশগ্রহণ করে তারা বেশিরভাগই সেজেগুজে এসে থাকেন। দেখা যায় গরমের সময় এই সাজগোজ নষ্ট হয়ে যায় যার কারণে অনেকে নিজেদের সৌন্দর্য তুলে ধরতে পারে না। কিন্তু শীতের সময় এটি মোটেও হয় না। উজ্জ্বলতা ফুটে উঠতে শুরু করে এবং আকর্ষণীয় ভাবে হয়।

সৌরভ এবং দর্শনা বিয়ে

এই দুটি কথার উপর বিবেচনা করে শীতের সময় বেশি বিয়ে হয়। এরকম সকল দুর্দান্ত ঘটনা এবং কথাগুলো সম্পর্কে বিস্তারিত জানার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইট ডিলিট করবেন। আমাদের পত্রিকায় নিয়মিত সকল ধরনের আপডেট খবর গুলো দেওয়া হয়ে থাকে।

Share This Article