প্রতি কেজি খেজুরের মূল্য কত ২০২৪

বর্তমান সময়ে যে আলোচনাটি সবার আগে এসেছে সেটি হচ্ছে বর্তমানে খেজুরের দাম কত সে বিষয় সম্পর্কে। কারণ বর্তমানে খেজুরের দাম অনেক বৃদ্ধি এমনটাই শোনা যাচ্ছে বাংলাদেশের বিভিন্ন প্রাঙ্গনে।

প্রতি কেজি খেজুরের মূল্য কত ২০২৪

আগামী ১২ তারিখ থেকে পবিত্র মাহে রমজান ২০২৪। আর এই রমজানের বাংলাদেশে প্রায় কয়েক হাজার টন খেজুরের প্রয়োজন হয়ে থাকে। ইফতারের সময় খেজুর খেয়ে রোজা ভঙ্গ করা মুসলমানদের জন্য সুন্নত একটি কাজ। তাই প্রত্যেক বছর ইফতারের সময় খেজুর খেয়ে রোজা ভঙ্গ করার চেষ্টা করে। কিন্তু তুলনামূলকভাবে এই খেজুরের দাম বৃদ্ধি হয়ে থাকে প্রত্যেক বছর। তবে সম্প্রতি সময়ে বলা হচ্ছে প্রতিবারের চেয়ে এবারে খেজুরের দাম অনেক সংখ্যক বৃদ্ধি পেয়েছে। তবে যদি কেউ নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত টাকায় রাখে তাহলে তার বিরুদ্ধে আইনে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

অন্যদিকে খেজুরের ক্যাটেগরি অনুসারে এর দামের পার্থক্য হয়ে থাকে। সাধারণত বাংলাদেশে ১০০ টাকা থেকে শুরু করে প্রায় কয়েক হাজার টাকার মূল্যের প্রতি কেজি খেজুর বিক্রি করা হয়ে থাকে। যদি নির্দিষ্ট ক্যাটাগরির মূল্যের বাইরে রাখা হয় তাহলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় শাস্তির ব্যবস্থাপনা করছে। জনগণকে এ বিষয়ে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

অন্যান্য প্রতিবেদন: নির্দিষ্ট মূল্যে সয়াবিন তেল বিক্রি করা হবে

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *