আজকে আবারো বেড়েছে সোনার দাম ২০২৩

আজকে আবারো বেড়েছে সোনার দাম , দুশ্চিন্তায় পড়েছে বাংলাদেশের সাধারণ জনগণ থেকে সকল স্বর্ণ ব্যবসায়ীরা। কারণ যত দাম বাড়বে তত চাহিদা কমতে শুরু করে এই জিনিসের। সকল কিছু নিয়ন্ত্রণে আনা দরকার এই সময়টিতে।

বেশ কয়েকদিন আগে সোনার দাম কমে গিয়েছিল অনেকটা আর তখন থেকেই মানুষের মধ্যে একটি স্বাভাবিক মনোভাব সৃষ্টি হয়েছিল। কারণ গত জুলাই মাসে সোনার দাম সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে গিয়েছিল বাংলাদেশের ইতিহাসে। তারপর সোনার দাম কমিয়ে আনা হয় প্রায় ৯৭ হাজার টাকার মধ্যে‌ ২২ ক্যারেটের। প্রতিনিয়ত এর দাম ও সানামা করলেও মোট স্বাভাবিক ছিল এই জিনিসের। বর্তমান সময়ে শাকসবজির বাজার থেকে প্রায় সকল পণ্যের দাম বৃদ্ধি পেয়ে গেছে। অর্থাৎ প্রায় সকল কিছুই এখন অনিয়ন্ত্রণে রয়েছে একদল সিন্ডিকেট সদস্য কাছে। যার কারণে সব জিনিসের দাম এত বৃদ্ধি পেয়ে যাচ্ছে অল্প সময়ের মধ্যে।

সেই সাথে সাথে সোনার দাম অনেক বৃদ্ধি পেয়েছে এ কয়েকদিনে। আজকে আমরা জানাবো কত টাকা বাড়লো এই সোনার দাম।

আজকে আবারো বেড়েছে সোনার দাম ২০২৩

গত সপ্তাহে সোনার দাম ছিল ৯৭ হাজার ৪৪ টাকা। কিন্তু গত ১১ ই অক্টোবর ২০২৩ বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন এর একটি ঘোষণা অনুসারে অর্থাৎ নোটিশ অনুসারে সোনার দাম বাড়ানোর কথা বলা হয়। মূলত এর দাম বাড়ানো হয় ২০৩৩ টাকা। বর্তমানে ২২ ক্যারেট সোনার দাম অর্থাৎ 12 অক্টোবর থেকে কার্যকর করা হয়েছে এই দামটি। বর্তমানে সোনার দাম হচ্ছে ৯৯ হাজার ৩৭৭ টাকা। অর্থাৎ প্রায় অনেকটাই বেড়েছে এই সোনার দাম। যার কারণে যার কারণে অনেকেই এখন কেনার ক্ষেত্রে বেশ বিপদের সম্মুখীন হচ্ছে এই দামের জন্য।

আজকের বাজারের সবজির দাম কত

প্রতিনিয়ত এই দাম ওঠানামা করে যার কারণে যে কোন সময় এই দাম বৃদ্ধি পেতে পারে এবং কমে যেতে পারে।এই নিয়ে দুশ্চিন্তার কোন কারণ নেই। যখন দাম কমবে তখন যদি আপনারা কিনে রাখেন তাহলে পরবর্তী সময়ে আপনারা খুবই লাভবান হয়ে যাবেন। অবশ্যই আপনারা এ বিষয়টি খেয়াল রাখবেন আজকে আবারো বেড়েছে সোনার দাম সম্পর্কে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *