বাড়লো ২২ ক্যারেট সোনার দাম আজকে

আবারো ভয়াবহ ভাবে বাড়লো ২২ ক্যারেট সোনার দাম। এত দাম বাড়লো এবং কত দাম বাড়লো সে বিষয় সম্পর্কেই আপনাদের আজকে জানাবো। আপনারা নিত্য প্রয়োজনীয় সকল সোনার দাম সম্পর্কে একটি ধারণা পান।

পৃথিবীতে সবচেয়ে মূল্যবান ধাতুর মধ্যে একটি হচ্ছে সোনা। যদিও এটি তুলনামূলকভাবে এত ব্যয়বহুল নয় কিন্তু এটি সার্বজনীন ব্যবহারযোগ্য। অর্থাৎ একটি গরিব মানুষ থেকে ধনী মানুষ পর্যন্ত সবাই এটি ব্যবহার করার সুযোগ পায়। কিন্তু দিন দিন এই পণ্যের যে দাম বাড়ছে তাতে মানুষের আছে অনেকটা কষ্টসাধ্য হচ্ছে কেনার ক্ষেত্রে। মূলত সোনার দাম কয়েকদিন পর পরে ওঠা নামা করে থাকে। এর দাম ওঠা নামা করার অন্যতম কারণগুলো হচ্ছে মুদ্রাস্ফীতি। যাই হোক আমরা এই সোনার দাম সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের আজকের এই আর্টিকেলে।

যাতেকরে আপনার জানতে পারেন আজকে কোন ক্যাটাগরি সোনার দাম কত টাকা এবং কি পরিমান। তাহলে আজকে বেশি আলোচনা না করে আমরা মূল প্রসঙ্গে চলে যাই।

বাড়লো ২২ ক্যারেট সোনার দাম আজকে

এই কয়েকদিন আগেও ঘোষণা হয়েছিল সোনার দাম কমে গেছে আবার তারপরে শোনা গেছে সোনার দাম কিছুটা বেড়ে প্রায় 98 হাজার টাকার কাছাকাছি এসেছে। কিন্তু গতকাল বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন নতুন ঘোষণা দিয়েছে সোনার দাম আরো ভরি প্রতি প্রায় ১ হাজার ১৬৭ টাকা বৃদ্ধি পেয়েছে। এটি ২২ ক্যারেকশনার দাম এর পরিমাণ বৃদ্ধি পেয়েছে। এখন প্রশ্ন হচ্ছে ২২ ক্যারেট সোনার দাম কত এখন।

সোনার দাম বাড়ার পর আজ ১৫ ই অক্টোবরের পর থেকে এক ভরি সোনার দাম হবে ১ লাখ ৫৪৩ টাকা। অর্থাৎ এটি হচ্ছে খুচরা মূল্য। কোন ব্যক্তি দোকান থেকে এই সোনা কিনতে চায় তাহলে অবশ্যই তিনি এই দামে কিনে নিতে পারবেন। এই ছিল ২২ ক্যারেট সোনার দাম আজকে সম্পর্কে। আরো নিত্যপ্রয়োজনীয় সোনার দাম সহ বিভিন্ন তথ্যগুলো জানতে আমাদের সঙ্গে থাকুন।

Read: আজকে পেঁয়াজের দাম কত

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *