এশিয়া কাপ ফাইনালে কোন কোন দল খেলবে

এশিয়া কাপ ফাইনালে কোন কোন দল খেলবে এ নিয়ে ধরনের আলোচনা। কারণ ২০২৩ একা একা প্রায় শেষ পর্যায়ে পৌঁছে গেছে। এশিয়া কাপ লাইভ খেলা সম্পর্কে আপনাদের সামনে উপস্থাপন করব। এই আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন কে সর্বোচ্চ স্কোর পেয়ে ফাইনাল ফাইনালে উঠছে কোন দল।

আবারো টানটান উত্তেজনা নিয়ে এশিয়া কাপ সেমিফাইনাল ম্যাচ। সুপার ফর খেলা শেষ হয়ে গেল এখন চূড়ান্ত সেমিফাইনাল অনুষ্ঠিত হচ্ছে। আর এই অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে শ্রীলঙ্কাতে। ইতিমধ্যে গুলো দেশ এখন শ্রীলঙ্কাতে অবস্থান করছে। যেগুলো আজকে এবং আগামীকালের ম্যাচগুলো খেলে থাকবেন।

প্রত্যেকটি দেশে চিন্তিত এখন ফাইনাল ম্যাচে ওটা নিয়ে। কারণ এই দুটি খেলায় দুই ম্যাচ থেকে যে দলগুলো জিতবে তারাই মাত্র আগামী ফাইনাল ম্যাচে উঠতে পারবে। আর যে দল উঠতে পারবেনা তারা এখান থেকেই বাদ পড়ে যাবে এশিয়া কাপ ২০২৩ থেকে।

এশিয়া কাপ ফাইনালে কোন কোন দল খেলবে

এখন সকল উত্তেজনা নয় ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। কারণ এখানে বাঁচা মরার লড়াই গুলো নির্ভর করতেছে প্রত্যেকটি দলের জন্য। যেমন আজকে অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তান বনাম শ্রীলংকা ক্রিকেট ম্যাচটি। এখানে পয়েন্টের দিক থেকে এগিয়ে ছিল পাকিস্তান এবং অন্যদিকে অপরাজিত ছিল শ্রীলঙ্কা বাহিনীরা। কিন্তু হঠাৎ করেই তারা ভারতের কাছে হেরে সমান সমান পয়েন্ট স্কুলে চলে যায়। যদি পাকিস্তান জয়লাভ করে তাহলে তারা সরাসরি ফাইনাল খেলবে আর যদি শ্রীলংকা জয় লাভ করে তাহলে তারা সরাসরি ফাইনাল খেলবে। তাহলে বুঝতে পেরেছেন এশিয়া কাপ ফাইনাল কোন কোন দল খেলবে তার পূর্বাভাস

আগামীকাল আরও দুটি শক্তিশালী দল খেলবেন এই সেমিফাইনালে। তারা হচ্ছেন বাংলাদেশ বনাম ভারত লাইভ ম্যাচ। এটি এশিয়া কাপের দুই দেশের মধ্যে প্রথম অনুষ্ঠিত হওয়ার খেলা। এদিকে পয়েন্ট স্কোর থেকে এগিয়ে রয়েছে ভারত। বাংলাদেশ ভারতকে ব্যাপক রানে হারাতে পারে তাহলে কেবল ফাইনালে খেলতে পারবে বাংলাদেশ। বিভিন্ন সমীকরণ বলছে ভারতে এখানে জেতার সম্ভাবনা রয়েছে প্রায় ৭০ শতাংশ। অন্যদিকে বাংলাদেশের টাইগাররাও ফেলে দেওয়ার পাত্র নয়। তারা জীবন মরণ লড়াই দিয়ে এশিয়া কাপ ফাইনাল খেলবে এমনটাই প্রস্তুতি দিচ্ছে।

তবে দেখা যাক এশিয়া কাপ ফাইনালে কোন কোন দল খেলবে সে বিষয়টি। আজকের ক্রিকেট খেলা লাইভ উপভোগ করার জন্য আমাদের সঙ্গে থাকুন এবং সকল আপডেট পেয়ে যাবেন এখানে।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *