প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে

অবশেষে গত ২৭ ফেব্রুয়ারি প্রাথমিক শিক্ষক নিয়োগ এর চূড়ান্ত ফলাফল প্রকাশিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। তালিকা প্রকাশিত করেছে সেই তালিকা অনুসারে সরাসরি এখন যোগদান করবে উক্ত প্রার্থীরা।

২০২৩ সালে প্রকাশিত হয়েছিল সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪। নিয়োগ বিজ্ঞপ্তির ফলাফল প্রকাশিত করেছে উক্ত প্রতিষ্ঠানটি। তিনটি ধাপে পরীক্ষা অনুষ্ঠিত হয় তার মধ্যে প্রথম ধাপের পরীক্ষা ছিল এটি। ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২৩ সালের ৮ ডিসেম্বর রোজ শুক্রবার সকাল ১০ টা থেকে। এই পরীক্ষায় অনুষ্ঠিত হয় mcq এর উপরে অনুষ্ঠিত হয় বরিশাল, রংপুর এবং সিলেট বিভাগের প্রার্থীদের। অর্থাৎ এই কয়েকটি বিভাগের মোট ১৮ টি জেলার প্রার্থীরা আবেদন করেছিলেন এবং তার বিপরীতে তারা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। মোট অংশগ্রহণকারী পরীক্ষার্থী সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন।

প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে

পারছিনা পরীক্ষায় অংশগ্রহণ করেছিল সুষ্ঠুভাবে তবে বৃষ্টির কারণে অনেকে অংশগ্রহণ করতে পারেন এবং বেশ কয়েকটি অপ্রিতিকর ঘটনা ঘটেছিল। যদিও প্রার্থীরা পরীক্ষায় বাতিলের জন্য মানববন্ধন করেছিল কিন্তু তার মধ্যে ফলাফল প্রকাশিত করে দেওয়া হয়। লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পর পর্যায়ক্রমে মৌখিক পরীক্ষায় অনুষ্ঠিত হয় গত ৩১ জানুয়ারি পর্যন্ত। চূড়ান্তভাবে ফলাফল প্রকাশিত করা হয় গত 27 ফেব্রুয়ারি ২০২০ এ।

যে সকল প্রার্থীরা উত্তীর্ণ হয়েছে তাদেরকে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে। এছাড়াও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে এদেরকে প্রকাশিত করে দেওয়া হয়েছে। যারা এই ফলাফল দেখতে আগ্রহী তারা এই লিংকে প্রবেশ করে সরাসরি ফলাফল দেখে নিতে পারেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রথম ধাপের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা হচ্ছে ২৪৯৭ জন। এরা এখন সরাসরি প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন। ধাপের চূড়ান্ত ফলাফল খুব শীঘ্রই প্রকাশিত করা হবে আর সেই ফলাফল দেখার জন্য অবশ্যই আমাদের পত্রিকার নিয়মিত পড়বেন।

প্রতিবেদন: রেলওয়ে টিকেট কালেক্টর পরীক্ষার ফলাফল ২০২৪

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *