ভারত থেকে এসেছে ডিমের প্রথম চালান

সাধারণত মানুষের প্রয়োজন মেটাতে ভারত থেকে এলো ডিমের প্রথম চালান। প্রায় আমদানি করার দেড় মাসের বেশি সময় পর ডিম আমদানির প্রথম চালান এসেছে বাংলাদেশে।একটি ট্রাকে করে বাংলাদেশের যশোরের বেনাপোল স্থল বন্দর দিয়ে এসে দেশে পৌঁছেছে বলে জানা যায়।

বাংলাদেশের চারিদিকে যখন দ্রব্যমূল্যের উর্ধ্বগতি তখন দেশে ডিমের চাহিদা মেটাতে ভারত থেকে আমদানি করা হয়েছে ডিম। ভারত হতে আনা ডিমের প্রথম চালানে শুল্কসহ প্রতি ডিমের দাম হয়েছে ৭ টাকা ২৩ পয়সা।

ভারত থেকে এসেছে ডিমে
ভারত থেকে এসেছে ডিমের ছবি

বিস্তারিত পড়ুন

গার্মেন্টস চাকরিজীবীদের ন্যূনতম মজুরি

ভারত থেকে আমদানিকৃত ডিমের প্রথম চালান যে প্রতিষ্ঠান এনেছে সেই প্রতিষ্ঠানের ডিম আনার অনুমতি ছিল ১ কোটি কিন্তু সেই প্রতিষ্ঠান প্রথম চালানে এনেছে ৬১ হাজার ৯৫০টি।ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট হতে জানা যায় বাংলাদেশ বাণিজ্য মন্ত্রণালয় থেকে এক কোটি ডিম আমদানি অনুমতি পাওয়ার পর ঢাকার বিডিএস করপোরেশন এই প্রথম চালান ভারত হতে পেয়েছে।

দেশ বিদেশের খবরা খবর পেতে আমাদের সাইট foxbdnews.com এর সাথেই থাকুন। প্রতিদিনের সমসাময়িক আপডেট নিউজ পেতে আমাদের সাইটটিকে সাবস্ক্রাইব করুন।

MD Tahmid

এমডি তাহমিদ পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। তিনি ফাজার নিউজের টিম মেম্বারের একজন। তিনি এখানে বিশেষ করে টেকনোলজি, খেলাধুলা, বিনোদনসহ অন্যান্য নিউজগুলো সাথে সাথেই পাবলিশ করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *