অমর একুশে বইমেলা উদ্বোধন করবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Jahid Hasan

আজ পহেলা ফেব্রুয়ারি ভাষা মাস শুরু হয়ে গিয়েছে। তাদেরকে সম্মান জানাতেই প্রতিবছর আয়োজন করা হয় অমর একুশে বইমেলা। প্রতিবারের মতো এবারও আয়োজন করা হয়েছে জমকালো ভাবে।

এই বইমেলাতে থাকছে বিভিন্ন ধরনের বই এবং অন্যান্য বিশেষ ধরনের আয়োজনগুলো। বইমেলার সবচেয়ে আকর্ষণীয় বিষয় হচ্ছে এখানে সকল ধরনের এবং সকল লেখকের বই পাওয়া সম্ভব হয়। আরেকটি মজার ব্যাপার হচ্ছে এখানে প্রিয় লেখক এর সঙ্গেও দেখা করার একটি সুযোগ থেকে যায়। কারণ লেখকরা এই মেলাতে অংশগ্রহণ করে এবং বেশ কিছু সময় কাটায় সেখানে। এর মাধ্যমে তার ভক্তরা তাদের সঙ্গে ছবি এবং মতবিনিময় করতে পারে।

অমর একুশে বইমেলার আয়োজন

এবারের মেলাটি আয়োজন করা হয়েছে সর্বমোট ১১ লাখ বর্গফুট আয়তনে। আর এই মেলাতে অংশগ্রহণ করেছে সর্বমোট 635 টি প্রতিষ্ঠান। বাংলা একাডেমী প্রাঙ্গণে রয়েছে ১২০টি প্রতিষ্ঠান ৬৭৩ টি ইউনিট। অন্যদিকে সোহরাওয়ার্দী উদ্যানে রয়েছে ৫১৫টি প্রতিষ্ঠান ৭৬৪টি ইউনিট। এছাড়াও যথাক্রমে বাংলা একাডেমি প্রাঙ্গনে একটি প্যাভিলন এবং সোহরাওয়ার্দী উদ্যানে ৩৬ টি প্যাভিলন থাকবে।

এছাড়াও প্রতি শনিবার এবং শুক্রবারে থাকছে শিশু প্রহর। এখানে বাচ্চাদের নিয়ে থাকবে বিভিন্ন ধরনের চিত্রাংকন কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। সাধারণ শিশুরাও এখানে অংশগ্রহণ করতে পারবে। ছাড়াও রয়েছে সংগীত প্রতিযোগিতার আয়োজন। ইতিমধ্যে বিভিন্ন স্টল গুলো ভাড়া হয়ে গেছে এবং সবাই তাদের প্রয়োজনীয় বই গুলো তুলে ফেলেছে। এ মেলার আয়োজন করা হয়েছে পহেলা ফেব্রুয়ারি থেকে 29 ফেব্রুয়ারি পর্যন্ত আর প্রতিদিন খোলা থাকবে বিকাল তিনটা থেকে রাত ৯ টা পর্যন্ত।

আজ পহেলা ফেব্রুয়ারি বিকাল তিনটার দিকে অমর একুশে বইমেলা উদ্বোধন করবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মাধ্যমেই এই মেলাটি উদ্বোধন হবে এবং তারপর থেকে জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে মেলাটি। এই বইমেলা সম্পর্কে আরও বিস্তারিত সকল দায়িত্ব জানতে হলে আমাদের ওয়েবসাইটের আপডেটের সঙ্গে থাকুন। আমরা বইমেলা নিয়ে প্রতিনিধিত্ব সর্বশেষ সকল তথ্যগুলো দিয়ে থাকি।

আরোও পড়ুন: বিশ্ব ইজতেমা ম্যাপ ডাউনলোড

Share This Article