আজকে সয়াবিন তেলের দাম কত

আজকে আপনাদের সামনে হাজির হয়েছি আজকে সয়াবিন তেলের দাম কত সে বিষয়টি সম্পর্কে। কারণ নিত্য প্রয়োজনের খাবারের তালিকায় এর স্থান রয়েছে সবার শীর্ষে। কারণ প্রতিটি খাবার তৈরিতে এই তেল ব্যবহার করা হয়ে থাকে।

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকগণ আপনাদের জন্য হাজির হয়েছে বিভিন্ন কোম্পানির তেলের দাম সম্পর্কে। এছাড়াও আপনারা জানতে পারবেন এক লিটার তেলের দাম কত আবার পাঁচ লিটার তেলের দাম কত সে বিষয় সম্পর্কে। আসুন তাহলে আমরা কথা না বাড়িয়ে এখন আলোচনার দিকে চলে যাই। কারণ আমাদের নিত্য প্রয়োজনীয় কাদের ব্যবহার হয়ে থাকে এবং প্রতিনিয়ত কিনতে হয়।

আমাদের দেশে নিত্য প্রয়োজনীয় সকল জিনিসপত্রের দাম কয়েক টাকা করে বৃদ্ধি পেয়েছে। শুধু তাই নয় আরো বৃদ্ধি পেয়েছে বিভিন্ন ধরনের খাবারের দাম। তেমনভাবে লাগামহীনভাবে বৃদ্ধি পাচ্ছে সয়াবিন তেলের দাম। বেশ করে করনার পরে এর দাম একবারে ৫০ থেকে ৬০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়ে বর্তমান সময় পর্যন্ত এসেছে। তবে ২০০ টাকার উপরে ছাড়িয়ে গেল অনেকটা কমে এসেছে এর দাম ।

আজকে সয়াবিন তেলের দাম কত

যখন তেলের দাম অস্বাভাবিক বৃদ্ধি পায় তখন বাংলাদেশ সরকার এটি নিয়ন্ত্রণে আনার জন্য বিভিন্ন ধরনের প্রচেষ্টা চালায়। যেমন মোবাইল কোর্টের মাধ্যমে প্রতিরোধ করার চেষ্টা করে আবার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সীমাবদ্ধতার মধ্যে আনতে চেষ্টা করে। কিন্তু বর্তমান সময়ের তেলের দাম অনেকটা মানুষের কেনার স্বার্থের মধ্যে রয়েছে। চলেন তাহলে আজকে আমরা বিভিন্ন কোম্পানি এবং প্রতি লিটার অনুযায়ী তেলের দাম কত সে বিষয়টি দেখে নেই। খোলা তেলের দাম একরকম আবার প্যাকেট জাম তেলের দাম আরেক রকম ‌

১ সয়াবিন লিটার তেলের দাম কত

সবচেয়ে বেশি সংখ্যক মানুষ কিনা থাকে এক লিটার এবং ২ লিটার তেলের বোতল। যারা খুচরা তেল কিনে থাকে তাদের বেশিরভাগই এক লিটার তেল কিনে থাকে। আর বিশেষ করে যারা মধ্যবিত্ত অথবা দেশের বাইরে এই এক লিটার তেল কেনা থাকে। বর্তমান সময়ে এক লিটার বোতল জাত এবং খোলা তেলের দাম ভিন্ন। এই তেলের দামের পার্থক্য থাকে প্রায় ১০ থেকে ২০ টাকা পর্যন্ত। আজকে সয়াবিন তেলের দাম কত সে বিষয়টি।

১ লিটার খোলা সয়াবিন তেলের দাম হচ্ছে ১৬৫ টাকা
১ লিটার বোতল তেলের দাম হচ্ছে ১৭৯ টাকা

২ লিটার তেলের দাম কত

এখন আমরা জানবো ২ লিটার সয়াবিন তেলের দাম রাখা হচ্ছে কত করে সে বিষয়টি সম্পর্কে। বেশিরভাগ মানুষ বিশেষ করে যারা বোতল তেল কিনে থাকে তারা দুই লিটারের তেলের বোতলগুলো কিনে থাকে। বড় কথা হচ্ছে ২ লিটার বোতল কিনলে প্রায় ১০ থেকে ১৫ টাকা কম পাওয়া যায় সকল কোম্পানির ক্ষেত্রে। আমরা এই দুই লিটার তেলের দাম সম্পর্কে জানব ‌ নিচে থেকে দেখে নেবে তেলের দাম। ২ লিটার তেলের দাম ৩৫৮ টাকা।

রূপচাঁদা সয়াবিন তেলের দাম

বাংলাদেশের যতগুলো তেলের কোম্পানি রয়েছে তার মধ্যে জনপ্রিয় একটি কোম্পানি হচ্ছে রূপচাঁদা। বিভিন্ন রেস্টুরেন্ট সহ প্রায় সকল মানুষ এই তেল খেতে পছন্দ করে থাকেন। আগে থেকেই কোম্পানি তেল বেশ জনপ্রিয়তার সাথে সাধারণ মানুষকে সেবা দিয়ে আসছে। বিশেষ করে যারা ফ্যামিলি তারা বেশি খেয়ে থাকে এবং যারা স্বাস্থ্যবিধি মেনে চলে তাদের ক্ষেত্রে এটি বেশি উপযুক্ত।। আজকে সয়াবিন তেলের দাম কত জানার জন্য আমরা এদের সম্পর্কে আপনাদের সামনে উপস্থাপন করছি ১৭৯ টাকা।

বসুন্ধরা তেলের দাম কত আজকে

বাংলাদেশের অন্যতম বড় একটি কোম্পানি বসুন্ধরা কোম্পানির সয়াবিন তেল দাম সম্পর্কে। কারণ বাংলাদেশের সবচেয়ে বেশি মানুষ কিনে থাকে এই বসুন্ধরা কোম্পানির তেল। এটি প্রায় ৯৯% নিরাপদ এবং স্বচ্ছ। গ্রামাঞ্চল থেকে শহর অঞ্চল পর্যন্ত সব জায়গায় এই তেলের ব্যবহার রয়েছে।

আর্টিকেলের মাধ্যমে আপনারা আজকে সয়াবিন তেলের দাম কত সম্পর্কে জানলেন। আরো নিত্যপ্রয়োজনীয় সকল কিছুর দাম জানতে আমাদের সঙ্গে থাকুন। যে প্রতিনিয়ত বিভিন্ন খাবার দোকান এবং বাজারগুলোর আপডেট দেওয়া হয়ে থাকে।

Also: আজকে সোনার দাম কত 

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *