ছাত্রলীগকে পেটানোর দায়ে পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

ছাত্রলীগকে পেটানোর দায়ে পুলিশ কর্মকর্তা প্রত্যাহার। এমনটাই হয়েছে আজ ১০ সেপ্টেম্বর ২০২৩। রমনা থানার থেকে সরাসরি প্রত্যাহার করা হয়েছে এডিসি হারুনকে। আসুন এ ব্যাপারে নিচ থেকে বিস্তারিত তথ্যগুলো দেখে নেই।

বর্তমানে সারা বাংলাদেশে তোলপাড় ফেলেছে এডিসি হারুন। তিনি নাকি দুই ছাত্রলীগ কর্মকর্তাকে পিটিয়েছেন এমনটাই ছড়িয়ে গেছিল চারদিকে। এরপর সততা যাচাই করা হয় এবং তা প্রমাণ মিলে যায়। এরই ধারাবাহিকতায় চলে তদন্ত এবং চূড়ান্ত ফলাফলের পরেই তাকে প্রত্যাহার করা হয়।

আহত ছাত্রলীগ সদস্যরা হচ্ছে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং ফজলুল হক হলের সদস্য শরীফ আহমেদ। আরো একজন যারা গুরুতর অসুস্থ এবং তাদেরকে হাসপাতালে ভর্তি করানো হয়। ভুক্ত ভোগীরা জানান ১০ থেকে ১৫ জন পুলিশ মিলে তাদেরকে ব্যাপক পিটিয়েছেন। পুলিশ সূত্রে জানানো হয়েছে এডিসি হারন সহ শাহবাগের একটি হাসপাতাল প্রাঙ্গনে একজন নারী কর্মকর্তা আড্ডা দিচ্ছিলেন। মুক্ত স্থানে ছাত্রলীগের নেতাকর্মীরা নারী কর্মকর্তা স্বামীকে নিয়ে হাজির হন। এরপর উভয় পক্ষের মধ্যে বাগ বিতন্ডতা শুরু হয়ে যায়।

ছাত্রলীগকে পেটানোর দায়ে পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

এরপর সেখান থেকে পুলিশ কর্মকর্তা হারুন চলে যান। এরপর ছাত্রলীগ নেতাকর্মীদেরকে পুলিশ থানায় ডেকে এনে তাদেরকে মারধর করেন। তাদেরকে মারধরের ফলে একজন অসুস্থ হয়ে পড়ে সে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বর্তমান সময়ে। এর মধ্যে আরেকজন চিকিৎসা নিয়ে হলে ফিরে গেছেন। ওই নারী কর্মকর্তার হাজব্যান্ড হচ্ছেন রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা এবং সদস্য।

মার দেওয়ার ঘটনা চারদিকে ছড়িয়ে পড়ে ঘটনাটি সবাই জেনে যান। এরপর তারা সুষ্ঠু বিচার চান। একটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং সেখানে তদন্তের মাধ্যমে প্রকাশ পায় সত্যি তাদেরকে মারধর করানো হয়েছে। এরই প্রেক্ষাপটে রমনা থানা থেকে তাকে করা হয়েছে।

এমনটাই জানানো হয়েছে ডিএমপির গণমাধ্যম এবং জনসংযোগ শাখার থেকে। তাকে ডিএমপির দাঙ্গা দমন ম্যানেজমেন্ট বিভাগে সংযুক্ত করা হয়েছে। আরো বলা হয়েছে কোন পুলিশ কর্মকর্তা কোন ধরনের অপকর্মে যুক্ত থাকলে অথবা বিনা কারণে মারধর করলে যথেষ্ট বিচার করা হবে। সব সময় জনগণের পাশে রয়েছে পুলিশ বাহিনীরা।

ছাত্রলীগকে পেটানোর দায়ে পুলিশ কর্মকর্তা প্রত্যাহার প্রকাশিত হয়েছে বোঝা যাচ্ছে বাংলাদেশের সকল ধরনের সঠিক বিচার হচ্ছে। সাধারণ জনগণ এরকম শাস্তি বা বিচারের জন্য সন্তুষ্টি প্রকাশ করেছেন।

বাইডেনের সেলফিতে হাসিনা

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *