আজকের বিএনপি সমাবেশ লাইভ ভিডিও দেখুন

২৮ অক্টোবর রোজ শনিবার আজকে বিএনপি সমাবেশের লাইভ দেখতে পারবেন এই আর্টিকেলের মাধ্যমে। যাদের হাতে মোবাইল বা এন্ড্রয়েড ফোন আছে তারা সরাসরি এখান থেকে সম্মেলনটি দেখতে পারবেন।

বাংলাদেশের শক্তিশালী দুটি দল হচ্ছে আওয়ামী লীগ এবং অন্যটি হচ্ছে বিএনপি। বর্তমানে ক্ষমতায় আওয়ামী লীগ রয়েছেন এবং বিরোধীদল হিসেবে রয়েছে বিএনপি। সংবিধান নিয়ম অনুসারে পাঁচ বছর পর পর নির্বাচন হয়ে থাকে ঠিক তেমনভাবে এবারও নির্বাচনে আসছে সামনে। আর এই নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের মিছিল এবং মিটিং হচ্ছে দুই দলের মধ্যেই। এ দুই দল সহ আরো অন্যান্য দল চায় আগামী নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতা লাভ করার জন্য। দুই দলের মধ্যে চলছে প্রচুর প্রতিযোগিতা এবং উত্তেজনা।

আওয়ামী লীগ বেশ কয়েকবার আন্দোলনের ডাক দিয়েছে এবং তারা সুষ্ঠুভাবে সে আন্দোলন করেছে এবং মিটিং করেছে। অন্যদিকে বিএনপি’র ক্ষেত্রেও তেমনটা ঘটেছে কিন্তু এবারের সম্মেলনটি একটু ভিন্ন। এই সম্মেলনে কি ঘুরতে চলেছে এবং কি হবে সে বিষয় সম্পর্কে আপনাদেরকে সরাসরি দেখার সুযোগ করে দিব।

আজকের বিএনপি সমাবেশ লাইভ ভিডিও দেখুন

অনেক আগের থেকে বিএনপির ঘোষণা দিয়া আসছে আগামী ২৮ অক্টোবর অর্থাৎ আজকে তাদের মহা সম্মেলন অনুষ্ঠিত হবে। বাংলাদেশের বিভিন্ন নেতাকর্মীরা এখানে অংশগ্রহণ করবে এবং সাধারণ মানুষের যোগদান করার জন্য অনুরোধ করা হয়েছে। এই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসছে এ দলের সমর্থকরা। আর এই সমাবেশের জন্য পারমিশন দেওয়া হয়েছে তাদেরকে নয়ে পল্টনে। আজকের অনুষ্ঠিত হবে এবং বিভিন্ন প্রান্তের লোকজনরা সেখানে উপস্থিত থাকবে। তবে বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে এবং বিশেষ মাধ্যমে জানতে পারা গেছে অনেক বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এগুলো করা হয়েছে মূলত জনস্বার্থে নিরাপত্তার জন্য এবং যাদের বিরুদ্ধে মামলা রয়েছে তাদেরকে।

বিএনপি নেতাকর্মীরা এবং তাদের সমর্থকরা বলতেছে এটি অন্যায় ভাবে ধরা হচ্ছে এবং এটি নিয়মের বহির্বুত। আবার অনেকে বলছে সম্মেলনকে কেন্দ্র করে এই ধরা পাল্টা দেওয়া হচ্ছে। তবে পুলিশ জানাচ্ছে যাদের বিরুদ্ধে মামলা রয়েছে এবং প্রমাণ রয়েছে তাদেরকেই গ্রেফতার করা হচ্ছে। তাই আজকের বিএনপি সমাবেশ লাইভ ভিডিও দেখার জন্য অবশ্যই আমাদের সঙ্গে থাকবেন।

আওয়ামী লীগ সমাবেশ লাইভ ভিডিও

আর অন্যদিকে ক্ষমতাসীন দল অর্থাৎ যারা বর্তমান সময়ে ক্ষমতায় রয়েছে তারা হচ্ছে আওয়ামী লীগ এবং তারাও আজকের সমাবেশ দেখেছে। দেশের বিভিন্ন থেকে আওয়ামী লীগ সমর্থকরা এখানে অংশগ্রহণ করবে আজকে। আজকে মহা সম্মেলন অনুষ্ঠিত হবে এবং তারাও নিজেদেরকে সেই ভাবে প্রস্তুত করে নিচ্ছে। ঢাকার বিভিন্ন অঞ্চলে প্রচুর মানুষের সমাগম হবে আজকে। ধারণা করা হচ্ছে আজকে প্রায় কয়েক লক্ষ অতিরিক্ত মানুষ ঢাকায় উপস্থিত থাকবে। এ নিয়ে নানা ধরনের ভোগান্তির শিকার হতে হচ্ছে সাধারণ জনগণের। আসুন আমরা এ বিষয় সম্পর্কে আরো কিছু জেনে নেই।

আজকে ঢাকার বর্তমান অবস্থা

বর্তমান সময়ে ঢাকার অবস্থা বেশ শোচনীয় রয়েছে কয়েক দিন থেকে। কারণ গত বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে যানবাহনের ভোগান্তি। দিকে যেমন গার্মেন্টস কর্মীর আন্দোলন অন্যদিকে আবার এই মহাসম্মেলন। আন্দোলনের কারণে রাস্তাঘাট দীর্ঘ সময় চলে যানজটের সৃষ্টি হয়েছে। অন্যদিকে আজকের এ সম্মেলনের কারণে অনেক মানুষ ঢাকায় আসছে সেজন্য হচ্ছে নানা ধরনের যানজট। বেশ কয়েকটি গণমাধ্যমে সাধারণ মানুষ জানিয়েছে তাদেরকে তল্লাশী করা হচ্ছে। এমনও শোনা গেছে বিভিন্ন সাধারণ মানুষের ফেসবুক আইডি এবং হোয়াটসঅ্যাপে চেক করে নিচ্ছে পুলিশ । এ নিয়ে গভীর ক্ষোভ প্রকাশ করেছে সাধারণ জনগণ।

আজকে বিএনপির সমাবেশ লাইভ যদি দেখতে চান তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলের সঙ্গে থাকুন। সমাবেশ শুরু হওয়া মাত্রই আপনাদেরকে আমরা লাইভ তথ্য গুলো উপস্থাপন করব আপনাদের সামনে।

Read: বিএনপির সমাবেশ কবে অনুষ্ঠিত হবে

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *