বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে কয়েকদিন আগে। এই সার্কুলারের মাধ্যমে ড্রাইভার এবং ফায়ার ফাইটার পদে সারা বাংলাদেশ থেকে সরাসরি নিয়োগ দেওয়া হবে প্রার্থীদেরকে।

বাংলাদেশ ফায়ার সার্ভিস নাম শুনলেই তরুণ সমাজের বুকে অন্য একটি অনুভূতি সৃষ্টি হয়। কারণ ডিফেন্স চাকরি গুলোর মধ্যে অন্যতম একটি প্রতিষ্ঠান হচ্ছে এটি। এর মাধ্যমে সকল সেবামূলক কাজে সরাসরি অংশগ্রহণ করা যায় বলে তরুণদের মতো এত চাহিদা। আর এখানে মূলত তরুণদেরকে নিয়োগ দেওয়া হয়। যাতে করে দেশ সেবায় তারা অংশগ্রহণ করতে পারে এবং কঠিন পরিস্থিতিতে মোকাবেলা করতে সক্ষম হন।

যাদের বয়স ১৮ থেকে ২২ বছর মধ্যে তাদেরকে এখানে নিয়োগ দেওয়া হয়ে থাকে। আমাদের আজকের এই আটোকেলে আপনাদের সামনে তুলে ধরবে কি কি যোগ্যতা সম্পন্ন হলে আপনি ফায়ার সার্ভিসে আবেদন করতে পারবেন।

বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

এই নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সারা বাংলাদেশ হতে প্রায় ১৫৯ জনের মত প্রার্থীদেরকে নিয়োগ দেওয়া হচ্ছে। এখন আমরা জানবো কোন পদের জন্য কি শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন সে বিষয়টি।

ফায়ার ফাইটার

আবেদন করার জন্য প্রার্থীর বয়স অবশ্যই ১৮ থেকে ২২ বছর পর্যন্ত হতে হবে।। প্রার্থীদের কথার যোগ্যতা ন্যূনতম এসএসসি পাশের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ৫ ফুট ৬ ইঞ্চি ছেলেদের জন্য। এবং মেয়েদের জন্য উচ্চতার প্রয়োজন ৫ ফুট ৩ ইঞ্চি। এই পদে মোট ১১১ জন নিয়োগ দেবে বাংলাদেশ ফায়ার সার্ভিস।

ড্রাইভার

বাংলাদেশ ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি অন্যতম আরেকটি পদ হচ্ছে ড্রাইভার। এখানে মাত্র 38 জন প্রার্থীদেরকে নিয়োগ দেওয়া হবে। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে অষ্টম শ্রেণী পাস হলে এখানে প্রার্থীরা আবেদন করতে পারবে তবে সে ক্ষেত্রে অবশ্যই ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

উভয় পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদেরকে শারীরিকভাবে ত্রুটিমুক্ত হতে হবে এবং অধিকারীদেরকে অগ্রাধিকার দেওয়া হয়। এখানে অনলাইনে আবেদনের মাধ্যমে প্রার্থীদেরকে আবেদন করতে হবে।

আরো অন্যান্য সকল নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা থেকে শুরু করে চলমান সকল নিয়োগ বিজ্ঞপ্তি গুলো এখানে প্রকাশ করা হয়।

Also: ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি নিয়োগ 

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *