গাজা ইসরাইল হামলায় কতজন মানুষ মারা গেছে

গাজা ইসরাইল হামলায় কত জন মানুষ মারা গেছে সে বিষয়টি জানার জন্য আগ্রহ প্রকাশ করেছে অনেকে। কারণ ইতিমধ্যে বারবার ইসরাইল হামলার কারণে দিশেহারা পড়ছে রয়েছে গাজা। প্রায় কয়েক হাজার মানুষ মারা গেছে ইতিমধ্যে।

ইতিহাসের সর্বকালের সর্ব হামলা করে গাজা ইসরাইলে গত সাত অক্টোবরে। এই হামলার সময় প্রায় এক ঘণ্টার মধ্যে পাঁচ হাজার রকেট ছুড়ে দিয়েছিল হামাস বাহিনী। হামলাতে প্রায় কয়েকশ ইসরাইল মারা যায় এবং তাদের অভ্যন্তরে প্রবেশ করে কয়েক শতাধিক ইসরাইলকে ধরে নিয়ে যায় হামাস। শুরু হয় প্রচন্ড আক্রমণ এবং পাল্টা আক্রমণ। পরিমাণের আক্রমণের কারণে দুই দেশের মানুষের প্রাণহানি ঘটে এবং ব্যাপক ক্ষয়ক্ষতি ঘটে যায়। আন্তর্জাতিক পর্যায়ে থেকে সমঝোতার চেষ্টা করলেও এখনো কোন ধরনের সমঝোতা আসেনি এই দুটি দেশ। অনেকে ধারণা করছে এভাবে আক্রমণ করতে থাকলে এক সময় যুদ্ধের আকার ব্যাপকভাবে সৃষ্টি হয়ে যাবে।

গাজা ইসরাইল হামলায় কতজন মানুষ মারা গেছে

৭ অক্টোবর আক্রমণ থেকে বর্তমান সময় পর্যন্ত প্রায় দুই দেশের মিলে ৮০০০ এর মতো মানুষ মারা গিয়েছে। শুধুমাত্র গাঁজাতেই মারা গেছে প্রায় ছয় হাজারের মতো এমনটাই বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে জানা যাচ্ছে। এই তথ্যটি ইন্টারনেট থেকে সংগ্রহ করেছি। যখন গাজা অর্থাৎ হামাস বাহিনী ইসরাইলে হামলা করেছিল তখন তাদের মারা গেছে মাত্র কয়েক শতাধিক মানুষ। এরপর যে আক্রমণ করছে বারবার ইসরাইল গাজার উপর তা দেখে অনেকেই আতঙ্কিত।

প্রতিদিন বৃষ্টির মত হামলা চালাচ্ছে তারা। শিশু থেকে শুরু করে বয়স্ক পর্যন্ত সাধারণ মানুষ মারা যাচ্ছে এমনকি বিভিন্ন দেশের মানুষ যারা এখানে অবস্থান করছিল তারাও মারা গিয়েছে বেশ কয়েকজন। প্রায় শিশুই মারা গেছে কয়েক শতাধিক। তাই গাজা ইসরাইল হামলায় কতজন মানুষ মারা গেছে এ নিয়ে অনেকেই প্রশ্ন করতেছে এবং জানতে চাচ্ছেন। আক্রমণ এতটাই ক্ষিপ্ত হয়েছে যে হাসপাতাল পর্যন্ত তারা ছাড় দিচ্ছে না। মসজিদসহ বিভিন্ন বাসস্থানে হামলা চালাচ্ছে এবং অনেকেই আবাসন ছাড়া হয়ে গিয়েছে।

Also: ফিলিস্তিন ও ইসরাইলের যুদ্ধ বন্ধের আহ্বান

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *