আজকে হরতালের অবস্থা ঢাকাতে

আজকে হরতালের অবস্থা অনেকেই জানতে চাচ্ছেন কিন্তু অনেকে জানতে পারছেন না। আজকের আমাদের এই আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ যারা গাড়ি-ঘোড়া চলাচল করবে তাদের জন্য আজকের এই বিষয়টি জানা খুব দরকার।

গত ২৮ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ‌ বিরোধী দলীয় দলের বিএনপি’র সমাবেশ। নির্দিষ্ট সময়ে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কিন্তু সুষ্ঠুভাবে এই সমাবেশটি অনুষ্ঠিত হয়নি। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে বিএনপির সমর্থকরা ছুটে যায় নয় পল্টনের সমাবেশে। পথে বিভিন্ন ধরনের পুলিশ চেকিং এর মাধ্যমে তাদেরকে ঢাকায় প্রবেশ করানো হয়। গণমাধ্যমে সাধারণ জনগণ বলে তাদেরকে বারবার তল্লাশি করার কারণে তারা ভোগান্তির শিকার হচ্ছে। এরপর নির্দিষ্ট সময় শুরু হওয়ার কথা থাকলো কিন্তু বিভিন্ন কারণে তাই স্থগিত হয়ে যায়। বিএনপির বিভিন্ন ব্যক্তিরা বলেন পুলিশের উস্কানিতেই পন্ড হয়ে যায় সমাবেশ এবং ধাওয়া শুরু হয়। মারামারি এবং হতা হতে ঘটনা ঘটে।

আজকে হরতালের অবস্থা ঢাকাতে

একদিকে যেমন বিএনপি সমাবেশ ছিল অন্যদিকে আবার আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত হচ্ছিল। গতকালকে পুলিশ এবং বিএনপির সমর্থকদের মধ্যে এই মারামারি এবং হতাহতের ঘটনা ঘটে। এক সময় তুমুল পর্যায়ে পৌঁছে যায় এবং পুলিশের এক কর্মকর্তা নিহত হন এবং অনেকেই আহত হন। এ নিয়ে সারাদেশে চলে তুমুল আলোচনা সমালোচনা। এর মধ্যে রাতে ঘোষণা দেন আগামীকাল অর্থাৎ আজকে হরতাল। এরপর থেকে সাধারণ মানুষ জানতে চাচ্ছে আজকের পরিস্থিতি এবং গাড়ি-ঘোড়া চলছে কিনা সে বিষয়ে।

আজকে গাড়ি চলাচল স্বাভাবিক নাকি

তাই আজকে আমরা এ বিষয় সম্পর্কে জানব। আজকে হরতালের অবস্থা ঢাকাতে স্বাভাবিক রয়েছে। ঢাকা সহ বিভিন্ন অঞ্চলে গাড়ি চলাচল দেখা গেছে সীমিত আকারে। তবে আগের মত গাড়ি চলাচল করছে না এখন পর্যন্ত। আমরা সকাল পর্যন্ত যে খবর পেয়েছি সে পর্যন্ত সারা দেশের অবস্থা শান্ত হয় এবং কোন ধরনের বিশৃঙ্খলা দেখা দিচ্ছে না এখন সময় পর্যন্ত। এসব কয়েকটি গাড়ির সমিতির সাথে কথা বলা জানা যায় তারা গাড়ি নিয়ে চলাচল করতে আগ্রহী। যাত্রীসংখ্যা কম থাকার কারণে তারা বের হতে পারছে না এমনকি স্বাভাবিক অবস্থা নিশ্চিত হলে তারা গাড়ি নিয়ে বের হবে।

Read: আজকে বিএনপির হরতাল পালন হচ্ছে

আজকের এই হরতালে অনেকে সমর্থন করলেও সাধারণ মানুষ সমর্থন করতেছে না। কারণ বেশ কয়েকদিন যাবত এমনিতেই ভোগান্তি তার মধ্যে শিক্ষার্থীদের শুরু থেকে শুরু করে চাকরিজীবী পর্যন্ত সবাই আরো বেশি ভোগান্তির শিকার হচ্ছে। অন্যদিকে যারা সম্মেলনে গিয়েছিল তাদের ফিরতে অনেকটা কষ্ট হবে। সকল দিক বিবেচনা থেকেই আজকের হয়ে হরতালটি সমর্থন করছে না অনেকেই। বেলা করাতেই আজকে বিএনপির হরতাল অবস্থা ঢাকাতে কি হয় সে বিষয় সম্পর্কে আপনাদের জানাবো।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *