এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২৩

সুপ্রিয় এইচএসসি পরীক্ষার্থী বন্ধুরা এএইচএসসি পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে এই নিয়ে নিশ্চয় সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছেন কেননা যেকোন পরীক্ষা দেয়ার পর পরই আমাদের mind কেবল ফলাফল এর আশায় থাকে। এইচএসসি পরীক্ষা গত ১৭ আগষ্ট থেকে শুরু হয়েছে এবং ইতিমধ্যে পরীক্ষা শেষ হয়েছে এবং ব্যবহারিক পরীক্ষা চলছে। এইচএসসি পরীক্ষার রেজাল্ট এ নিয়ে আজকের গুরুত্বপূর্ণ আপডেট টি।

এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২৩

এইচএসসি পরীক্ষা গত ১৭ আগষ্ট শুরু হয় এবং শেষ ও হয়েছে ইতিমধ্যে ব্যবহারিক পরীক্ষা চলছে। বোর্ডের একাধিক কর্মকর্তা এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করার জন্য কাজ করে যাচ্ছেন।

১১ টি শিক্ষা বোর্ডের অধীনে প্রায় ১৩ লক্ষ ৫৯ হাজার শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্ৰহন করেছিলেন।

ব্যবহারিক পরীক্ষা চলছে এবং ব্যবহারিক পরীক্ষা বর্তমানে চলছে ব্যবহারিক পরীক্ষা শেষ হওয়ার পর এইচএসসি পরীক্ষার ফলাফল এর কাজের উপর জোর দেওয়া হবে এবং বর্তমানে এইচএসসি পরীক্ষার ফলাফল এর কার্যক্রম শুরু হয়েছে।

পরীক্ষার খাতা অর্থাৎ প্রথম দিকের পরীক্ষার খাতা গুলো দেখা শেষ হওয়ার কথা এবং শেষের খাতাগুলো হয়তো দেখা শুরু হয়েছে এবং বহু নির্বাচনী ও সৃজনশীল খাতাগুলোর নম্বর software এর মাধ্যমে এন্ট্রি করে এবং ব্যবহারিক এর নম্বর যোগ করে একসাথে ফলাফল তৈরি করা হবে।

এইচএসসি পরীক্ষার ফলাফল মূলত ৬০ দিনের মধ্যে প্রকাশ করা হয় এ ক্ষেত্রে ধরা যায় নভেম্বর মাসের শেষ সপ্তাহের দিকে এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে এবং এর মধ্যে ফলাফল এর কাজ শুরু হয়ে গেছে তাই বলি যায় এইচএসসি পরীক্ষার ফলাফল নভেম্বর মাসে হবে আমরা কামনা করি সবার ফলাফল ভালো হোক এবং ভালো একটা results নিয়ে জীবনে এগিয়ে যান এই দোয়া আমাদের ব্লগের পক্ষ থেকে। শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে শেয়ার করুন এবং সঙ্গে থাকুন foxbdnews এর সাথে।

Read: অনার্সের জন্য কোন কলেজ ভালো

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *