২০২৩ ক্রিকেট বিশ্বকাপ সেমিফাইনাল | ICC Semi Final 2023

খেলা প্রেমিকদের জন্য আজকের আর্টিকেলে রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ সেমিফাইনাল ম্যাচ সম্পর্কে। যারা এবারের চলমান সেমিফাইনাল খেলাটি দেখতে ইচ্ছুক তারা আমাদের আর্টিকেল থেকে তাদের সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল তথ্যগুলো জেনে নিন।

আজ পর্যন্ত শেষ হয়ে গেল আর কেউ যদি আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সকল ম্যাচ। তার মধ্যে বাকি রয়েছে শুধুমাত্র সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ। আর এই সেমিফাইনালে কোন কোন দল অংশগ্রহণ করবে সে সম্পর্কে আপনাদেরকে সংক্ষিপ্ত এবং বিস্তারিত ধারণা দেওয়ার চেষ্টা করব। এবারের আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপে সেমিফাইনাল প্রথম থেকে নিশ্চিত করে নিয়েছে ভারত। এ পর্যন্ত যতগুলো ম্যাচ খেলেছে ভারত সবগুলোতে জয়লাভ করেছে। অপরাজিত দল হিসেবে তারা সাতটি ম্যাচ খেলেই সুনিশ্চিত করে নিয়েছে তাদের সেমিফাইনাল। অন্যদিকে রয়েছে শুধুমাত্র দক্ষিণ আফ্রিকা। যারা নয়টি ম্যাচের মধ্যে সাতটিতে জয়লাভ করেছে বাকি দুইটিতে হেরে গিয়েছে। আর অন্যান্য দল সম্পর্কে জানব।

ক্রিকেট বিশ্বকাপ সেমিফাইনাল ২০২৩

তৃতীয় পজিশনে রয়েছে নিউজিল্যান্ড যারা নয়টি ম্যাচের মধ্যে ছয়টিতে জয় লাভ করেছে বাকি তিনটিতে হেরে গিয়েছে। চতুর্থ অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া তাদেরই একই অবস্থা। কিন্তু সকল ম্যাচের পরিসংখ্যান অনুসারে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড তাই তাদের অবস্থান তৃতীয় পজিশনে রয়েছে। সেমিফাইনাল ম্যাচ খেলা শুরু হবে আগামী বুধবার থেকে।

Also: ইংল্যান্ড বনাম পাকিস্তান লাইভ

ভারত বনাম নিউজিল্যান্ড লাইভ খেলা অনুষ্ঠিত হবে বুধবার ২:৩০ মিনিট হতে। এই ম্যাচে যে দল জয় লাভ করতে পারবে সে দল নিশ্চিত ফাইনাল ম্যাচে চলে যাবে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া খেলা অনুষ্ঠিত হবে। এই খেলায় যে দল জয়লাভ করতে পারবে সে ফাইনালে যাবে এবং আগের দলের জয়ের সাথে ফাইনাল খেলবে। ফাইনালে যারা জয় লাভ করবে তারাই আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ নিবে। তবে ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকা ও ভারত একবার করে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ নিয়েছে। এবার কোন দল নিতে পারে সেটি দেখার অপেক্ষায় রয়েছে সকলের। আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ সেমিফাইনাল সম্পর্কে মোটামুটি ধারণা পেলেন। আর সকল ম্যাচের লাইভ খবর দেখার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইট করবেন।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *