কানাডা ছাড়ছেন অনেক অভিবাসীরা প্রত্যাশিত কাজ না পাওয়ায়

স্বপ্নের দেশ কানাডা হয়তো দেশ থেকে মনে স্বপ্ন ছিল কানাডা গিয়ে স্বপ্নকে বাস্তবে রূপ দিব, কিন্তু তা আর অনেকেরই হচ্ছে না কেননা স্বপ্ন আর বাস্তবতা কিন্তু এক নয়। আমার এই পোস্টটির মাধ্যমে হয়তো অনেকেই বিরক্ত হবেন, কেননা অনেকেই এখন কানাডা নিয়ে স্বপ্ন বুনছেন। কিন্তু যাদের ভালো লাগবেনা তাদের জন্য এই পোষ্ট টি হয়তো ভালো না ও হতে পারে তবে এটাই বাস্তব এটাই সত্যি।

কানাডা ছাড়ছেন অনেক অভিবাসীরা

প্রত্যাশিত কাজ না পাওয়ায় অনেকেই কানাডা গিয়ে ও পাড়ি দিচ্ছেন অন্য কোন দেশে গবেষণায় দেখা গিয়েছে যে অনেক অভিবাসি কানাডা ত্যাগ করতে যাচ্ছেন। উন্নত জীবন আর নিরাপদ ভবিষ্যতের আশায় অনেকেই পাড়ি দিচ্ছেন কানাডা। কিন্তু সেখানে গিয়ে তিলে তিলে বুজতে পারছেন এটা স্বাভাবিক জীবন পূর্বের জীবন আর এখানকার জীবনের কতটা ফারাক। সাম্প্রতিক এক গবেষণায় উঠে আসছে এই তথ্য যে কানাডা পাড়ি দিয়ে ও অনেকেই অন্য দেশ চলে যাচ্ছেন কেননা স্বাস্থ্য ঝুঁকি এবং প্রত্যাশিত কাজের অভাবে কানাডা গিয়েও অনেক অন্য দেশে চলে যাচ্ছেন।

More: আজকে সৌদি রিয়াল রেট কত

সাম্প্রতিক এক জরিপে উঠে আসছে যে কানাডায় বয়স্ক লোক দের সংখ্যা বেড়ে যাওয়ায় কানাডা সরকার নতুন অভিবাসী নিচ্ছে। কিন্তু নতুনরা সেখানে গিয়ে স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে এবং তাদের প্রত্যাশিত কাজ না পাওয়ায় তারা সেখানে গিয়ে ও অন্যান্য দেশ চলে যাচ্ছেন এবং চলে যাওয়ার পরিকল্পনা করছেন, প্রিয় পাঠক যখন অন্য দেশে যাবেন তখন বুঝা যায় অতীত ছিল কতটা মনোরম কতটা সুন্দর আমার এই পোস্টটিতে কোন ভুল থাকলে কমেন্টে জানাবেন এবং মার্জনার দৃষ্টিতে দেখবেন।

Shaheda Jannat

সাহেদা জান্নাত পেশায় একজন প্রফেশনাল বুক রাইটার। তিনি ফাজার নিউজের সাথে শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তিনি এখানে শিক্ষক নিবন্ধন, বিডি জবস এবং শিক্ষাঙ্গনের সব ধরনের নিউজ কাভার করে থাকেন, তিনি সকল নিউজ সততা যাচাই করে ফাজার নিউজে প্রকাশিত করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *