ভারত পাকিস্তান খেলার পরিসংখ্যান ২০২৩

আজকের এই খেলার প্রেক্ষাপটে আমরা আপনাদের সামনে তুলে ধরব ভারত পাকিস্তান খেলার পরিসংখ্যান সম্পর্কে। যাতে করে আপনারা ধারণা নিতে পারেন কোন টিম সবচেয়ে ভালো খেলা এবং কোন দলের পারফরম্যান্স সবচেয়ে ভালো।

আজকে তাদের পারফরম্যান্স সম্পর্কে আলোচনা করার বহু আগে থেকে বর্তমান সময় পর্যন্ত। আজকে আমরা বেশি কথা না বাড়িয়ে আলোচনার মূল প্রশংসা চলে যাব যাতে করে আপনারা খুব সহজে বুঝতে পারেন আজকের পারফরম্যান্স সম্পর্কে। ক্রিকেট খেলা শুধুমাত্র একটি খেলা নয় মানুষের কাছে একটি আবেগের বিষয়। বাংলাদেশের নয় আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বের সকল দর্শকদের কাছে ক্রিকেট একটি আবেগের বিষয় এবং রক্তের সাথে মিশে আছে এমন।

আর যদি সেটা হয় ভারত এবং পাকিস্তানের মধ্যে খেলা তাহলে তো কথাই নেই। প্রতিমুহূর্তে হয়েছে এমনকি প্রত্যেক বলে বলে রয়েছে অন্যরকম উত্তেজনা এবং আবেগ। শক্তিশালী দুইটি দেশের খেলা দেখার জন্য অনেকেই অপেক্ষা করে দীর্ঘ সময় ধরে।

ভারত পাকিস্তান খেলার পরিসংখ্যান ২০২৩

এই দুই দেশের পক্ষে-বিপক্ষে যতগুলো খেলা অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি জয়লাভ করেছে ভারত। বর্তমানে পরিসংখ্যান অনুযায়ী এটি বেশি দেখাচ্ছে। প্রথম দিকে সবচেয়ে জয়ের পরিমাণটা বেশি ছিল পাকিস্তানের। তবে খুব দ্রুত এগিয়ে যায় ভারতের ক্রিকেট বাহিনীরা। বর্তমানে তাদের জয়ের পরিমাণ এতই বেশি প্রায় ৬০% / ৪০ শতাংশ হয়ে গেছে। এ থেকে বোঝা যাচ্ছে বর্তমান সময়ে ক্রিকেটের দিক থেকে পাকিস্তানের তুলনায় অনেকটা এগিয়ে রয়েছে ভারত।

আমরা এখানে ম্যাচ কয়টি হয়েছে বা জিতেছে সেটা নিয়ে আলোচনা করব না এ বিষয় নিয়ে আমরা আলোচনা করব পরবর্তী সময়ে। তবে আজকের যে খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে সেখানে ভারত পাকিস্তান খেলার পরিসংখ্যান অনুযায়ী ভারত জেতার সম্ভাবনা রয়েছে অনেক বেশি।

Read: ভারত বনাম পাকিস্তান লাইভ

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *