ভারত বাংলাদেশের নির্বাচন প্রসঙ্গে যা বলেছেন

ভারত বাংলাদেশের নির্বাচন প্রসঙ্গে যা বলেছে সে বিষয় সম্পর্কে আপনাদেরকে এখন আমরা জানানোর চেষ্টা করব। বেশ কয়েকদিন যাবৎ প্রসঙ্গ আসছে বাংলাদেশের নির্বাচনে ভারতের হস্তক্ষেপ সম্পর্কে। আগেও বিভিন্ন ধরনের আলোচনা হলেও বর্তমান সময়ে যেটা ঘটেছে সে বিষয়টি শুধুমাত্র আজকের আর্টিকেলে তুলে ধরবো।

অনেক আগে থেকেই কিন্তু সাধারণ জনগণ মনে করেছে বাংলাদেশের নির্বাচনের ক্ষেত্রে ভারতের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। অনেকে জানার অপেক্ষায় থাকে ভারত বাংলাদেশের নির্বাচনের প্রসঙ্গে কি বলেছে সে বিষয়টি জানার জন্য। কিন্তু এখন পর্যন্ত তারা বাংলাদেশের নির্বাচন বিষয়ে তেমন কোন কথা বলেননি গুরুতর ভাবে। কিন্তু আজকে ভারতে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে একটি বক্তব্য এসেছে সে বক্তব্যটি আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করব। আসুন তাহলে আমরা কথা না বাড়ি আজকের তাদের মূল প্রশংসা সম্পর্কে জেনে নেই।

ভারত বাংলাদেশের নির্বাচন প্রসঙ্গে যা বলেছেন

কয়েকদিন আগে ভারতের ইন্ডিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন বাংলাদেশ নির্বাচন কিভাবে হবে সেটি সিদ্ধান্ত মূলত তাদের জনগণের। তবে ভারত সরকার চায় বাংলাদেশের সব সময় গণতন্ত্র অব্যাহত থাকুক এমনটাই। দুই দেশের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক এগিয়ে একসাথে দুই সরকার কাজ করেছে। সময় আছে এবং থাকবে।

তিনি আরো বলেছেন বাংলাদেশ নাগরিকের ভিসা প্রক্রিয়া নিয়ে বেশ সমস্যা দেখা দিচ্ছে বর্তমান সময়ে। তবে এই ভিসা সমস্যা সাময়িক এবং দ্রুত সমাধান করা হবে বলে জানিয়েছেন। Source ( DBC )

দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ড লাইভ

এই বক্তব্য শোনার পরে বাংলাদেশের মানুষের আস্থা জন্মে গেছে ভারত সরকারের প্রতি। দুই দেশ একসাথে কাজ করলে অনেক দূর এগিয়ে যেতে পারবে এটি চায় বাংলাদেশের মানুষরা। ভারত বাংলাদেশের নির্বাচন প্রসঙ্গে যা বলেছেন তা নিয়ে সন্তুষ্ট প্রকাশ করা হয়েছে সাধারণ জনগণের মধ্যে। আর খুব দ্রুত সুষ্ঠু নির্বাচন আশা করে বাংলার মানুষ জন।

Jahid Hasan

আমি মোঃ জাহিদ হাসান। পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। ফাজার নিউজের শুরু থেকেই আমি এখানে কাজ করে যাচ্ছি সততার সঙ্গে। বাংলাদেশের সব ধরনের নিউজ কাভার করে থাকি, আগামী দিনগুলোতে আপনাদের সামনে সকল খবরগুলো সততা যাচাই করে উপস্থাপন করার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *