ভারতের ভিসা পাওয়ার ক্ষেত্রে বাংলাদেশীদের জন্য নতুন সিদ্ধান্ত

ভারতের ভিসা পাওয়ার ক্ষেত্রে বাংলাদেশী নাগরিকদের জন্য নতুন সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। বাংলাদেশের নাগরিকদের বিভিন্ন ক্ষেত্রে ভারতে অবস্থান করতে হয়। ভারতে যাওয়ার জন্য বিভিন্ন সময় ভিসা পেতে অনেক সময় চলে যায়। বিশেষ করে মেডিকেল ভিসার ক্ষেত্রে সময়ের জন্য অনেক রোগী অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

বাংলাদেশের নাগরিকদের ভারতের চিকিৎসার উপর অনেকটা ভরসা থাকার কারণে সেখানে গিয়ে চিকিৎসা করাতে চান। এই চিকিৎসা করানোর জন্য ভারতে যাওয়ার জন্য ভারতের দূতাবাস হতে ভারতের মেডিকেল ভিসার প্রয়োজন হয়। ইন্ডিয়ার মেডিকেল ভিসা পেতে অনেক সময় লেগে যেত এতে অস্ত্র রোগীদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

ইন্ডিয়ার মেডিকেল ভিসার নতুন নিয়ম

ভারতের সরকার মেডিকেল ভিসার এই সমস্যা নিরসনের জন্য নতুন পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানান রাজশাহী ভারতীয় হাই কমিশনের সহকারি হাইকমিশনার মনোজ কুমার। তিনি সাংবাদিকদের জানান রাজশাহী অঞ্চলের রোগীদের মেডিকেল ভিসার জন্য আবেদনের একদিন পরেই দেওয়া হবে ভারতের মেডিকেল ভিসা। এক্ষেত্রে আবেদনের পর তাদের আবেদনের সব ডকুমেন্ট ভালোভাবে যাচাই-বাছাই করার পরেই দেওয়া হবে তাদের মেডিকেল ভিসা।

বিস্তারিত পড়ুন..

ঢাকায় হরতালের বর্তমান পরিস্থিতি

প্রতিদিনের সমসাময়িক সব ধরনের খবর পেতে আমাদের নিউজ রিলেটেড সাইটির সাথেই থাকুন। সহজেই এই ধরনের খবর পেতে চাইলে আপনাদের সুবিধার্থে আমাদের সাইট foxbdnews.com কে সাবস্ক্রাইব করে রাখতে পারেন।

MD Tahmid

এমডি তাহমিদ পেশায় একজন প্রফেশনাল কন্টেন্ট রাইটার। তিনি ফাজার নিউজের টিম মেম্বারের একজন। তিনি এখানে বিশেষ করে টেকনোলজি, খেলাধুলা, বিনোদনসহ অন্যান্য নিউজগুলো সাথে সাথেই পাবলিশ করে থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *